Friday, January 15th, 2021




বাইডেনের অভিষেক অনুষ্ঠান উপস্থাপনা করবেন টম হ্যাঙ্কস

নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে আগামী ২০ জানুয়ারি শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন। এই শপথ গ্রহণ নিয়ে আয়োজিত বিশেষ টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা করবেন অস্কারবিজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস।

করোনা মহামারির কারণে অন্যান্য বছরের মতো এ বছর উৎসবমুখর পরিবেশে বাইডেনের শপথ নেওয়ার অনুষ্ঠান বাতিল করে এই বিশেষ টেলিভিশন প্রোগ্রাম করতে যাচ্ছে প্রেসিডেন্টশিয়াল ইনাউগুরাল কমিটি।

আগামী ২০ জানুয়ারি ‘সেলিব্রেটিং আমেরিকা’ শিরোনামে এই বিশেষ টিভি অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে বলে জানিয়েছে ফক্স নিউজ।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, টম হ্যাঙ্কসের উপস্থাপনার পাশাপাশি ৯০ মিনিটের বিশেষ টিভি অনুষ্ঠানটিতে পারফর্ম করবেন গায়ক-অভিনেতা জাস্টিন টিম্বারলেক, গায়ক জন বন জোভি, গায়িকা-অভিনেত্রী ডেমি লোভাটো ও গায়ক অ্যান্ট ক্লেমন্স।

ডেমি লোভাটো তার ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমাকে যখন পারফর্ম করার কথা বলা হলো, আমি তা শুনে বাকরুদ্ধ হয়ে পড়েছিলাম।’ ‘স্বপ্ন সত্য হওয়ার’ উচ্ছ্বাস প্রকাশ করেছেন অ্যান্ট ক্লেমন্স।

সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, অনুষ্ঠানে টিম্বারলেক ও ক্লেমন্স তাদের নতুন গান ‘বেটার ডেজ’ পরিবেশন করবেন।

অনুষ্ঠানটি স্থানীয় সময় (ইটি) ২০ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৮টায় এবিসি, সিবিএস, সিএনএন, এনবিসি ও এমএসএনবিসিতে সরাসরি সম্প্রচার করা হবে।

এ ছাড়া ইউটিউব, ফেসবুক, টুইটারসহ নয়টি শীর্ষ সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সংবাদ প্রতিবেদনে আরও বলা হয়েছে, অনুষ্ঠানটি ‘আমেরিকান বীরদের’ প্রতি উৎসর্গ করা হবে। তাদের মধ্যে করোনার বিরুদ্ধে লড়াই করা সামনের সারির কর্মীরাও আছেন।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার ঘটনায় এবারের অভিষেক অনুষ্ঠান অন্যান্য প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানের চেয়ে কিছুটা অন্য রকম হতে যাচ্ছে। সংঘাতের আশঙ্কায় সর্বোচ্চ সতর্কতা ও কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্যে ২০ জানুয়ারি শপথ নেবেন জো বাইডেন ও কমলা হ্যারিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ