Wednesday, January 13th, 2021




শেলডন ক্যাসিনো সম্রাট মারা গেছেন

শেলডন অ্যাডেলসন। এ কালের বেটিং গ্যাম্বলার টাইকুন। মার্কিন সওদাগর। জুয়ার সম্রাট বলা হয় তাকে। লাস ভেগাস, ম্যাকাও আর সিঙ্গাপুরে তার জুয়ার ব্যবসা জমজমাট। অর্থের জোগান দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মতো বিশ্ব নেতাদের। মারা গেছেন সেই শেলডন অ্যাডেলসন।

৮৭ বছর বয়সে তার মৃত্যু হয়েছে বলে ১২ জানুয়ারি (মঙ্গলবার) এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

 

লাস ভেগাস স্যান্ডস কোম্পানির প্রতিষ্ঠাতার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে তার প্রতিষ্ঠানের পক্ষ থেকেও। তাদের এক বিবৃতিতে বলা হয়েছে,শারীরিক অসুস্থতার কারণে মৃত্যু হয়েছে শেলডন অ্যাডেলসনের।

অ্যাডেলসনের মৃত্যুতে শোক জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জজ ডব্লিউ বুশ। তিনি বলেন, একজন বন্ধুর মৃত্যুতে তিনি শোকাহত।

শোক জানিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, শেলডন অ্যাডেলসনের মৃত্যুতে আমাদের হৃদয় ভেঙে গেছে। তিনি আমাদের অসাধারণ এক বন্ধু ছিলেন।

শেলডন অ্যাডেলসনের মালিকানাধীন লাস ভেগাস স্যান্ডসই যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ক্যাসিনো। ফোর্বসে প্রকাশিত তথ্যানুযায়ী, তার সম্পদের পরিমাণ প্রায় ৩ লাখ ৩৩ হাজার কোটি টাকা। তিনি ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের জন্য ৪১ কোটি ৫০ লাখ টাকার অনুদান দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ