Thursday, November 26th, 2020




বিবার্তার সাবেক বার্তা সম্পাদক হুমায়ুন সাদেক চৌধুরী আর নেই

অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪.নেটের সাবেক বার্তা সম্পাদক ও অর্থনীতি প্রতিদিন এর বার্তা সম্পাদক হুমায়ুন সাদেক চৌধুরী মারা গেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

জানা গেছে, করোনা উপসর্গ দেখা দেয়ার পর তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হুমায়ুন সাদেক চৌধুরী সাব এডিটরদের সংগঠন সাব এডিটর্স কাউন্সিলের দুবার নির্বাচিত সভাপতি ছিলেন। তিনি দৈনিক নয়া দিগন্তের সাবেক অতিরিক্ত বার্তা সম্পাদক,চট্টগ্রামের দৈনিক নয়া বাংলা, ঢাকার দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, পাক্ষিক পালাবদলসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন।

হুমায়ুন সাদেক চৌধুরী ছিলেন একজন অজাতশত্রু ধরনের সংবাদকর্মী। তিনি জনপ্রিয় শিশু সাহিত্যিক ও জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ছিলেন। তার গ্রামের বাড়ি বাঁশখালি। লাশ দাফনের জন্য তাকে সেখানে নিয়ে যাওয়া হবে বলে পরিবার থেকে জানানো হয়েছে।

মৃত্যুর আগে ফেসবুকে শেষ স্ট্যাটাস : ফেসবুকে গত ১৭ নভেম্বর তার শেষ স্টাটাসটি ছিল এরকম-

চারদিকে কেবল শুনি, ‘বাঁচাও, বাঁচাও!!’
কাকে বাঁচাব, কী বাঁচাব?
বন্য প্রাণী বাঁচাও, বাঘ বাঁচাও, সাপ বাঁচাও, কুত্তা বাঁচাও… এমন আরও কত কী।
কোনোটাতেই আপত্তি নেই আমার। বাঁচার ও বাঁচানোর অধিকার সবার আছে।
কিন্তু হতাশ লাগে তখনই, যখন কেউ বলে না, ‘মানুষ বাঁচাও!’
পরক্ষণেই ভাবি, কে বলবে ‘মানুষ বাঁচাও!’ বন্য প্রাণী, বাঘ, সাপ, কুত্তা কেউ তো দল বেঁধে মানুষকে মারতে আসছে না, সারা পৃথিবীতে মানুষ নিজেই নিজেকে মারছে। তাকে বাঁচাতে ডাক দেবে কে, আর সে ডাক শুনবেই বা কে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ