Thursday, November 26th, 2020




নতুন রাইড শেয়ারিং কোম্পানি ঘুড়ি

পরীক্ষামূলক যাত্রী সেবা শুরু করতে যাচ্ছে “ঘুড়ি”

বাংলাদেশের ট্রাফিক সমস্যা ও করোনাকালে যাত্রীদের স্বাস্থ্যগত নিরাপত্তার কথা চিন্তা করে যথাযত স্বাস্থ্যবিধি মেনে রাজধানীতে পরীক্ষামূলক যাত্রী সেবা চালু করতে যাচ্ছে নতুন রাইড শেয়ারিং কোম্পানি ঘুড়ি এক্সপ্রেস লিমিটেড। ব্যবহারকারীদের জন্য ঘুড়ি অ্যাপসটি আগামী ১২ডিসেম্বর উন্মুক্ত করা হবে বলে জানিয়েছেন কোম্পানিটির নীতিনির্ধারকরা।

ঘুড়ি এক্সপ্রেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফয়জুন্নুর আখন রাসেল জানান, শতভাগ বাংলাদেশি মালিকানায় পরিচালিত হচ্ছে ঘুড়ি এক্সপ্রেস লিমিটেড। যাত্রী সেবার মান উন্নয়ন এবং স্বল্প খরচে কিভাবে মানসম্মত সেবা নিশ্চিত করা যায়, সেটা নিয়ে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমাদের অ্যাপসটিতে শুধু রাইড শেয়ারিং নয় আরও থাকছে ফুড, পার্সেল, টিকিট, ট্রাক ও বাজার সেবা। শুরুতে আমরা রাইড শেয়ারিং, ট্রাক এবং পার্সেল সেবা নিয়ে যাত্রা শুরু করবো। শীঘ্রই বাকি সেবাগুলো উন্মুক্ত করতে পারব বলে আশা রাখি। এর মধ্যে ঘুড়ি পার্সেল সার্ভিস সমগ্র বাংলাদেশে হোম ডেলিভারি দেওয়ার লক্ষে কাজ করবে।

প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা নুসরাত ফাতেমা তৃষা জানান, করোনার সম্ভাব্য দ্বিতীয় ধাক্কাকে সামনে রেখে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে যাত্রী ও চালকদের সচেতনতার লক্ষে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। করোনার এই সময়ে সকলের দোরগোড়ায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে পুরোপুরিভাবে প্রস্তুত হচ্ছে ঘুড়ি পার্সেল সার্ভিস। দুর্ভোগ লাঘবে ও খরচ বাঁচাতে অন্যতম একটি মাধ্যম হিসেবে কাজ করবে ঘুড়ি।

উল্লেখ্য, দেশে আগে থেকে বেশ কয়েকটি রাইড শেয়ারিং কোম্পানি সেবা দিয়ে যাচ্ছে। এরই মধ্যে আরও একটি কোম্পানি যুক্ত হতে যাচ্ছে এই সেবায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ