Saturday, November 21st, 2020




কাতার পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ খেলতে কাতার পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী ০৪ ডিসেম্বর ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের দ্বিতীয় ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে কাতারের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় কাতারের উদ্দেশে রওনা দেয় জাতীয় ফুটবল দল। এরপর স্থানীয় সময় পৌনে ২টায় কাতারে পৌঁছান জামাল ভূঁইয়ারা। কাতারে পৌঁছেই করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন দলের সবাই।

কাতারের এজদান হোটেলে উঠবে বাংলাদেশ দল। সেখানে তিন দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে জামাল-রানাদের। এই তিন দিন হোটেলের জিমনেশিয়াম ও সুইমিং পুল ব্যবহার করতে পারবেন তারা।

এর আগে এই ম্যাচের জন্য ২৭ সদদ্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে এরইমাঝে দুঃসংবাদ শুনতে হয়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ডিফেন্ডার মঞ্জুরুর রহমান মানিক ও হাঁটুর ইনজুরির কারণে স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন দলের সঙ্গী হতে পারেননি।

এছাড়া নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের আগে করোনা পজিটিভ হওয়া কোচ জেমি ডে’ও যেতে পারেননি।

আগামী তিন দিন পর অবশ্য মানিকের আবার করোনা পরীক্ষা করা হবে। ফলাফল যদি পজিটিভ আসে তবে তার পরিবর্তিত ফুটবলারের বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেবেন জাতীয় দলের কোচ জেমি ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ