Friday, November 20th, 2020




হঠাৎ অনুশীলনে মাশরাফি

হঠাৎ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করতে দেখা গেল বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

এতদিন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে বিশ্রামে ছিলেন তিনি।

মাশরাফির ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, চোটমুক্ত হয়েছেন টাইগার সাবেক অধিনায়ক। বাসায় জিম করে ফিটনেস অনুশীলনও শুরু করে দিয়েছেন।  ফিটনেস ফিরে পেতে কঠোর পরিশ্রম করছেন তিনি।

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে উপলক্ষ করেই কি মাশরাফি নিজেকে ফিরে পেতে চাইছেন? ক্রিকেটপ্রেমীদের এমন প্রশ্ন থাকতেই পারে।

যদিও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল না মাশরাফির। পাঁচ দলের কোনোটির চূড়ান্ত স্কোয়াডে নেই তার নাম।

কেননা এই টুর্নামেন্ট সামনে রেখে বিসিবির তত্ত্বাবধানে নেয়া ১৫৭ ক্রিকেটারের ফিটনেস টেস্টেও ছিলেন না তিনি।

এর পরও ১২ নভেম্বর রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে প্লেয়ার্স ড্রাফটে মাশরাফিকে উন্মুক্ত খেলোয়াড় হিসেবে ঘোষণা করা হয়। অর্থাৎ ফিটনেস ফিরে পেলেই তাকে নিতে পারবে যে কোনো দল। লটারির মাধ্যমে তার ভাগ্য নির্ধারণ হবে।

সেই সময় বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, মাশরাফির হ্যামস্ট্রিংয়ে চোট আছে, যে কারণে তাকে ড্রাফটে রাখা হয়নি। সে এখন উন্মুক্ত খেলোয়াড়। ডিসেম্বরের প্রথম সপ্তাহে তাকে পাওয়া যেতে পারে। তখন যে কোনো দল চাইলেই মাশরাফিকে দলে নিতে পারবে।

তিনি আরও জানান, একাধিক দল যদি মাশরাফিকে নেয়ার জন্য আগ্রহ দেখায় তা হলে লটারির মাধ্যমে তার দল নির্ধারণ করা হবে।

লম্বা সময় ক্রিকেটের বাইরে নড়াইল এক্সপ্রেস। গত জুলাইয়ে করোনায় আক্রান্ত হলে দীর্ঘদিন বিশ্রামে থাকতে হয়েছে তাকে। সব মিলিয়ে ফিট হলে আট মাস পর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যাবে তাকে।

ক্রিকেটবোদ্ধারা বলছেন, মাশরাফি ক্রিকেটে ফিরতে এখন মরিয়া। কারণ বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে জায়গা করে নিলে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জাতীয় দলে সুযোগের পথ হবে। এই টুর্নামেন্টের পারফরম্যান্স মূল্যায়ন করা হবে ক্যারিবীয়দের বিপক্ষে একাদশ গড়তে।

এখন নতুন প্রশ্ন উঠতেই পারে, ফিট হয়ে ফিরলে কোন দল ভেড়াবে মাশরাফিকে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ