Friday, November 13th, 2020




দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরো প্রসারিত হবে: পররাষ্ট্রমন্ত্রী

দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরো প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকা, সিলেট, রংপুর, সিরাজগঞ্জ ও সুনামগঞ্জ উইমেন চেম্বার অব কমার্সের নেতাসহ নারী উদ্যোক্তারা তার সঙ্গে সাক্ষাতকালে এ আশা প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে নারী উদ্যোক্তারা মনিপুরী, শীতলপাটি, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, তাঁতশিল্প, বেত শিল্পসহ দেশীয় উৎপাদিত অপ্রচলিত পণ্য বিদেশে রপ্তানির আগ্রহ প্রকাশ করেন। এসব পণ্য রপ্তানির ক্ষেত্র তৈরি ও দিগন্ত উন্মোচন এবং আন্তর্জাতিক ব্যবসায়ীদের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীদের সম্পর্ক উন্নয়নে তারা পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। পররাষ্ট্রমন্ত্রী নারী উদ্যোক্তাদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
ড. মোমেন বলেন, ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় অর্থনৈতিক কূটনীতি ও জনকূটনীতি চালু করেছে। এর মাধ্যমে বৈদেশিক বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরো প্রসারিত হবে বলে পররাষ্ট্রমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, ঢাকা উইমেন চেম্বারের সভাপতি নাজ ফারহানা আহমেদ, সিরাজগঞ্জ উইমেন চেম্বারের সভাপতি শারিতা মিল্লাত, রংপুর উইমেন চেম্বারের সভাপতি আনোয়ার ফেরদৌসী পলি, সুনামগঞ্জ উইমেন চেম্বারের সভাপতি হোসনা হুদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ