Sunday, October 18th, 2020




ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল দিল্লি

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আরেকবার ব্যর্থ হলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। নিজেদের নবম ম্যাচে এবার দিল্লি ক্যাপিটালসের কাছে হারল দলটি। শেখর ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাইকে পাঁচ উইকেটে হারিয়েছে শ্রেয়াস আইয়ারের দল।

এই জয়ের মাধ্যমে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল দিল্লি। আগের ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে শীর্ষে ফিরেছিল রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। ২৪ ঘণ্টার মাথায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সরিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠল দিল্লি। ৯ ম্যাচে দিল্লির পয়েন্ট ১৪, আর আট ম্যাচে মুম্বাইয়ের পয়েন্ট ১২। অন্যদিকে টানা পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে চেন্নাই সুপার কিংস।

গতকাল শেষ তিন ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল দিল্লির। ওই সময়ে ডোয়াইন ব্রাভোকে বাদ দিয়ে বাঁহাতি স্পিনার রবিন্দ্র জাদেজাকে বল তুলে দেন ধোনি। শারজাহর ছোট স্টেডিয়ামে স্পিনারকে শেষ ওভারে পেয়ে ভালোই হয়েছে দিল্লির। সহজেই জয় তুলে নেন দুই ব্যাটসম্যান ধাওয়ান ও অক্ষর প্যাটেল। ১৯.৫ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

সেঞ্চুরয়ান শেখর ধাওয়ান মাত্র ৫৮ বলে খেলেন ১০১ রানের দারুণ ইনিংস। তাঁর ইনিংসটি সাজানো ছিল ‌৪ বাউন্ডারি ও এক ছক্কা দিয়ে। বাকিরা কেবল ধাওয়ানকে সঙ্গ দিয়েছেন। হাত খুলে খেলতে পারেননি কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন স্টয়নিস। ২৩ রান করেন অধিনায়ক শ্রেয়াস। অক্ষরের ব্যাট থেকে শেষের দিকে আসে ২১ রান।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে চার উইকেটে ১৭৯ রান করে চেন্নাই। ৪৭ বলে ৫৮ রান করেন ফাফ ডু প্লেসি। ২৫ বলে ৪৫ রান করেন আম্বাতি রাউডু। ২৮ বলে ৩৬ রান করেন ওয়াটসন। এই ম্যাচেও ব্যর্থ ছিলেন ধোনি। মাত্র ৩ রানে সাজঘরে ফেরেন তিনি। ১৩ বলে চারটি বিশাল ছয়ের মারে ৩৩ রান করে অপরাজিত থাকেন জাদেজা।

দিল্লি হয়ে বল হাতে ২ উইকেট নেন অ্যানরিখ নর্কিয়া এবং একটি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও তুষার দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ