Sunday, October 18th, 2020




খালেদা জিয়া সব বিষয়ে অবগত : মাহবুব

ঢাকা : দেশের নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতিসহ সব বিষয়ে বেগম খালেদা জিয়া অবগত রয়েছেন বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, ‘বেগম জিয়ার শারীরিক অবস্থা দিন দিন খারাপ হচ্ছে।

তাকে বিদেশে চিকিৎসা নিতে সুযোগ দেওয়া উচিত’। শনিবার (১৭ অক্টোবর) রাতে রাজধানীর গুলশানের বাসভবনে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে গণামাধ্যমকে একথা বলেন।

ঢাকা-৫, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচন ও দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাইলে মাহবুব উদ্দিন খোকন বলেন, সবকিছুর বিষয়ে তিনি অবগত আছেন। এর চেয়ে বেশি কিছু আমি বলতে চাই না।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। মাঝে মাঝে ডাক্তার এসে রক্ত পরীক্ষা করেন। তিনি একা চলাফেরা করতে পারেন না। খাবার খেতেও সমস্যা হয়। নরম খাবার খাচ্ছেন।

বিদেশে চিকিৎসার জন্য আবেদন করবেন কি না জানতে চাইলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আবেদন করা আছে। কিন্তু সরকার শর্ত দিয়ে রেখেছে, সেজন্য যেতে পারছেন না। এখন সরকার যদি মানবিক হয়। তাকে চিকিৎসার জন্য শর্ত তুলে নেয় তাহলে তিনি বিদেশে চিকিৎসা করাতে যাবেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে ২০২০ সালের ২৪ মার্চ পর্যন্ত কারাগারে কাটানোর পর গত ২৫ মার্চ মুক্তি পেয়ে গুলশানের বাসায় ওঠেন খালেদা জিয়া। সরকারের নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করে প্রথমে ৬মাসের জন্য মুক্তি দেওয়া হয়। সেই মেয়াদ শেষ হলে পুনরায় ৬মাস বাড়িয়ে দেয় সরকার। সরকারের অনুমতি ছাড়া বিদেশে কিংবা দেশে কোথাও চিকিৎসার জন্য যাওয়ায় নিষেধাজ্ঞা দেওয়ার কারণে তিনি এখন পর্যন্ত চিকিৎসা নিতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ