Monday, September 28th, 2020




চট্টগ্রামে মাস্ক পরিধান না করায় ৫০ জনকে জরিমানা

চট্টগ্রাম মহানগরের কোতোয়ালী মোড় এলাকায় মাস্ক পরিধান নিশ্চিত করতে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৫০ জনকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে ১২টা থেকে ৩টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। করোনার প্রকোপ না গেলেও অনেকের মধ্যেই স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। তাই জেলা প্রশাসন অভিযান পরিচালনা করছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক পরার ক্ষেত্রে সরকারের কঠোর নির্দেশনা থাকলেও অধিকাংশ মানুষই তা মানছেন না। অভিযানে সরেজমিনে দেখা যায় রাস্তাঘাট, বিপনিবিতান, মার্কেট ও গুরুত্বপূর্ণ এলাকায় মানুষ মাস্ক না পরেই চলাফেরা করছেন। ফলে করোনাভাইরাস সংক্রমণে প্রভাব ফেলছে। তাই যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদের আইনের আওতায় নিয়ে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, মাস্ক না পড়ার কারণ জানতে চাইলে অনেকে জানায়, করোনাভাইরাস নেই। করোনা তাদের সংক্রমিত করবে না। তাই মাস্ক প্রয়োজন নেই। কেউ ভুলে মাস্ক বাসায় রেখে এসেছেন বলেও অজুহাত দেখান। অভিযানে দেখা যায়, অনেকেই অবহেলা করে মাস্ক পরেন না, কেউ অন্যরা মাস্ক পরিধান করেনা বলে নিজেও পরেন না, কেউ মাস্ক না পরে পকেটে রেখে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ