Thursday, September 17th, 2020




ম্যাক্সওয়েল-ক্যারির সেঞ্চুরি, রোমাঞ্চকর সিরিজ জয় অস্ট্রেলিয়ার

বিপর্যয়ের মুখে অসাধারণ এক সেঞ্চুরিতে ইংল্যান্ডকে বড় পুঁজি এনে দিয়েছিলেন জনি বেয়ারস্টোর। তবে তার ব্যাটিংয়েও ছাপিয়ে গেলেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া যখন খাদের কিনারে, তখন এই দুজন ষষ্ঠ উইকেটে গড়লেন রেকর্ড জুটি। সেঞ্চুরি এলো দুজনের ব্যাটেই। তাতে রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত বিজয়ীর হাসি অস্ট্রেলিয়ার।

বুধবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩ উইকেটে জয় পেয়েছে অজিরা। তাতে ২-১ এ সিরিজ নিজেদের করল সফরকারী দলটি।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটা নিশ্চিতভাবেই দর্শকদের মনে থাকবে অনেকদিন। প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার ১৯ রানে জয়ের পর দ্বিতীয় ওয়ানডে স্বাগতিক ইংল্যান্ড জিতে নেয় ২৪ রানে। যেভাবে তারা দ্বিতীয় ওয়ানডে জিতেছিল সেটিও ছিল দারুণ রোমাঞ্চের। সব মিলে সিরিজটাই হয়ে থাকল স্মরণীয়। ২০১৫ সালের পর এই প্রথম ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জিতল অস্ট্রেলিয়া।
ম্যানচেস্টারে টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩০২ রান করে ইংল্যান্ড। জবাবে ৭৩ রানে ৫ উইকেট হারানো অস্ট্রেলিয়া ম্যাক্সওয়েল-ক্যারি দৃঢ়তায় ২ বল হাতে থাকতেই জয় পায়। শেষ দিকে যদিও দুজনকেই ফিরিয়ে ইংলিশ বোলাররা নাটকের রসদ জুগিয়েছিল। তবে প্যাট কামিন্সকে নিয়ে মিচেল স্টার্ক সেই চাপ সামাল দিয়ে বিজয়ীর হাসি নিয়ে মাঠ ছাড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ