Thursday, September 17th, 2020




মার্কিন বিমান ধ্বংসের দাবি ভেনিজুয়েলার

আকাশসীমা লঙ্ঘন করার পর যুক্তরাষ্ট্রের আরও একটি বিমান ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ভেনিজুয়েলা। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী নেস্তোর রেভেরোল একথা জানিয়েছেন। এর আগে গত জুলাই মাসে ভেনিজুয়েলার সামরিক কমান্ড আমেরিকার একটি মাদকবাহী বিমান ভূপাতিত করার কথা ঘোষণা করেছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী রেভেরোল এক টুইট বার্তায় বলেন, ভূপাতিত বিমানটি আমেরিকায় রেজিস্ট্রেশেন করা এবং সেটি মাদক চোরাচালানের কাজে ব্যবহার করা হচ্ছিল।

বিমানটি জুলিয়া প্রদেশ হয়ে ভেনিজুয়েলার আকাশে বেআইনিভাবে প্রবেশ করেছিল। তবে বিমানটি শনাক্ত করার পর পরই ভেনেজুয়েলার সামরিক বাহিনী সব নিয়ম-কানুন মেনেই বিমানটি ভূপাতিত করেছে বলে দাবি করেন রেভেরোল।
তিনি বলেন, ‌’আমরা স্থায়ীভাবে সতর্কাবস্থায় আছি। আমাদের আকাশ সবসময় পর্যবেক্ষণে রাখছি যাতে কলম্বিয়া থেকে অবৈধভাবে মাদক চোরাচালানের জন্য আমাদের আকাশসীমা ব্যবহৃত হতে না পারে। বিশ্বের সবচেয়ে বেশি কোকেন উৎপাদনকারী দেশ কলম্বিয়া।

এর আগে আমেরিকার একটি মাদকবাহী বিমান ভূপাতিত করার পর ভেনিজুয়েলার সামরিক বাহিনী টুইটারে দেয়া পোস্টে জানিয়েছিল, ৮ জুলাই রাতে ভেনিজুয়েলার আকাশে অনুপ্রবেশকারী একটি মার্কিন বিমান শনাক্ত করা হয়। সামরিক বিমানের সাহায্যে সেটি ধ্বংস করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ