Thursday, September 17th, 2020




এক সপ্তাহের মধ্যে উপকমিটির তালিকা দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের

আগামী এক সপ্তাহের মধ্যে উপকমিটির তালিকা জমা দিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকদের নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি একথা জানান। এর আগে সকালে গণভবনে সভাপতিমণ্ডলীর সভায় দলীয় সভাপতি শেখ হাসিনার এ সংক্রান্ত নির্দেশনা আসে বলে জানান কাদের।

ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকরা যারা এখনও উপকমিটির তালিকা জমা দেননি, তাদেরকে আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সঙ্গে পরামর্শ করে উপকমিটির তালিকা জমা দিতে হবে।

এছাড়াও সারা দেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন- যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যরা এসব কমিটি গঠনে দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবেন।

তিনি বলেন, তৃণমূল পর্যন্ত দলকে পুনর্গঠন করার লক্ষ্যে যেসব জেলা ও মহানগরে সম্মেলন হয়নি, সেগুলোতে সম্মেলন করতে হবে। তবে এর আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করার নির্দেশ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন- ইতোপূর্বে যেসব উপজেলা, জেলা, মহানগর ও সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে সেগুলোর কমিটি গঠন করে ১৫ সেপ্টেম্বরের মধ্যে তালিকা জমা দেয়ার কথা থাকলেও অনেকেই দেননি। যারা এখনও দেয়নি তাদের আগামী ৭ দিনের মধ্যে চূড়ান্ত কমিটির তালিকা জমা দিতে হবে।

বিভিন্ন পর্যায়ের উপকমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন- এমন নেতাদের মূল্যায়ন করতে হবে উল্লেখ করে কমিটি করার সময় কোনো ভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না বলে সতর্ক করে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ