Wednesday, September 16th, 2020




২৪ ঘণ্টায় করোনায় সুস্থতার হার বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে। সেই সঙ্গে বেড়েছে সুস্থ রোগীর সংখ্যা। ২৪ ঘণ্টায় ১৬ জন পুরুষ ও ৫ জন নারীসহ মোট ২১ জনের মৃত্যু হয়।

এর আগের ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা পুরুষ ৩৬ ও নারী পাঁচজনসহ মোট ৪১ জন ছিল। বুধবার (১৬ সেপ্টেম্বর) করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে চার হাজার ৮২৩ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৪১ শতাংশ।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থতার হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৫৮টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬১৫ জনের। ২৪ ঘণ্টায় মোট রোগী সুস্থ হয় ২ হাজার ৩৭৫ জন। আর করোনা রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৩৬ শতাংশ।

দেশের আট বিভাগের মধ্যে ঢাকায় সর্বাধিক রোগী সুস্থ হয়ে উঠেছে। এ বিভাগে ৯৩৮ জন করোনা রোগী সুস্থ হয়েছে। একই সময়ে সর্বনিম্ন ময়মনসিংহ বিভাগে ১৪ জন সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ২ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।

দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা অন্যান্য বিভাগের রোগীদের মধ্যে চট্টগ্রামে ৪৭১ জন, রংপুরে ১৪৮ জন, খুলনায় ২৭৯, বরিশাল বিভাগে ৬৬ জন, রাজশাহী বিভাগে ২৯৫ জন ও সিলেট বিভাগে ১৬৪ জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ