Saturday, August 1st, 2020




করোনার সর্বশেষ খবর, ১আগস্ট শনিবার

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এনিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ১৩২ জন। এছাড়া একই সময়ে আরও ২ হাজার ১৯৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

শনিবার ১আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর আগে গতকাল শুক্রবার করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১২ হাজার ৬১৪টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৭৭২ জন। গতকাল ২৮ জন মারা যান।

বুলেটিন শেষে ডা. নাসিমা বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধৌত করুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন। সবাই সচেতন হলে, সতর্ক হলে অবশ্যই করোনাকে প্রতিরোধ করা যাবে এবং এই প্রতিরোধে আপনারা সবাই সামিল হবেন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। তারপর থেকে প্রতিদিনই করোনা রোগী শনাক্ত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ