Tuesday, July 28th, 2020




দ্বাদশ শ্রেণিতে উঠতে শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা দিতে হবে

একাদশ থেকে দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ হতে অনলাইনে এমসিকিউ (বহুনির্বাচনী) পরীক্ষায় অংশ নিতে হবে ঢাকা কলেজ শিক্ষার্থীদের। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় এমন সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

ঢাকা কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের অনলাইন সভায় গত রবিবার (২৬ জুলাই) এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সভায় একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম পরিচালনা করা এবং উচ্চ মাধ্যমিকসহ স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য অনলাইনে ক্লাস চলমান থাকার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য গঠিত নিবিড় পর্যবেক্ষণ কমিটিকে (নিপক) দায়িত্ব দেওয়া হয়েছে।

অনলাইন সভায় অংশ নেওয়া একাধিক শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন।

অনুষ্ঠিত ওই ভার্চুয়াল বৈঠকে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। এছাড়া উপাধ্যক্ষ প্রফেসর এ টি এম মইনুল হোসেন, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদারসহ বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

বিষয়টিতে উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য গঠিত কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির প্রধান ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস বলেন, একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী হবে। তবে ঢাকা কলেজে শিক্ষার্থীদের আবেদনের যোগ্যতা কলেজ কর্তৃপক্ষ নির্ধারণ করে দেবে।

তিনি বলেন, ‘একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়া হবে। এ বিষয়ে নিপক দু-একদিনের মধ্যে আলাদা বৈঠক করবে। সামগ্রিক বিষয়টি বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ