Monday, July 27th, 2020




জামিন পাননি ময়ূর-২-এর সুপারভাইজার সালাম

বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামের লঞ্চ ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় এমভি ময়ূর-২-এর সুপারভাইজার আব্দুস সালামের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৭ জুলাই) দুপুরে শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান শিকদার এ আদেশ দেন।

এদিন আব্দুস সালামের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট সুলতান নাসের। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে এ জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুরের আদেশ দেন আদালত।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল এ তথ্য জানান।

এর আগে গত মঙ্গলবার (৭ জুলাই) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তার তিন দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত ২৯ জুন সকাল সাড়ে ৯টার দিকে মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাটের অদুরে ময়ুর-২ লঞ্চের ধাক্কায় বুড়িগঙ্গা নদীতে ডুবে যায়। ওই ঘটনায় একজন জীবিতসহ ৩৩ জনের লাশ উদ্ধার করা হয়।

ওইদিন রাতেই নৌপুলিশ সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল বাদী হয়ে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে এমভি ময়ূর-২ লঞ্চের মালিকসহ সাত জনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- এমভি ময়ূর- ২ এর মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদ (৩৩), মাস্টার আবুল বাশার মোল্লা (৬৫), জাকির হোসেন (৩৯), ইঞ্জিন চালক শিপন হাওলাদার (৪৫), চালক শাকিল হোসেন (২৮), সুকানি নাসির মৃধা (৪০) ও সুকানি হৃদয় (২৪)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ