Wednesday, July 1st, 2020




পোস্তগোলা সেতু দিয়ে যান চলাচল স্বাভাবিক

বুড়িগঙ্গা নদীর উপর পোস্তগোলা সেতু দিয়ে যান চলাচল স্বাভাবিক হয়েছে। বেরিকেড দিয়ে লাল ফ্লাগ টানিয়ে দেয়া হয়েছে সেতুর ক্ষতিগ্রস্ত অংশ। সেতুর নিচের অংশে জাল টানিয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) রাত সাড়ে এগারোটায় ক্ষতিগ্রস্ত গার্ডারের জরুরি মেরামত শেষে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। চলছে ভাড়ী যানবাহনও। এর আগে সেতু পরিদর্শনে গিয়ে সড়ক ও জনপথ বিভাগের বিশেষজ্ঞ দল জানায়, গাফিলতির কারণেই বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের ধাক্কায় বুড়িগঙ্গা সেতুতে ফাটল ধরে।

সদরঘাটের কাছে বুড়িগঙ্গায় ডুবে যাওয়া ‘মনিং বার্ড’ লঞ্চটি উদ্ধারে ঘটনার দিন সোমবার (২৯ জুন) দুপুরে নারায়ণগঞ্জ থেকে ছুটে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। কিন্তু পোস্তগোলার বুড়িগঙ্গা সেতুর নিচ দিয়ে আসার সময় জাহাজটি সজোরে ধাক্কা দেয় সেতুতে। এতে সেতুর মাঝামাঝি জায়গায় গার্ডারের অংশ ফাটল দেখা দেয়।

এঘটনার পর শুরু হয় সেতুর মেরামত কাজ। মঙ্গলবার (৩০ জুন) রাতে খুলে দেয়া হয় সেতু। গার্ডারের অংশ স্টিলের জাল দিয়ে ঘিরে আপাতত যান চলাচলের জন্য খুলে দেয়া হয়। এরপর শুরু হয় যানবাহন চলাচল। দিনভর দুর্ভোগের পর রাতে সেতু দিয়ে চলাচল শুরু হওয়ায় স্বস্তির কথা জানিয়েছেন সাধারণ মানুষ। তবে সেতুর কাজ পুরোপুরি শেষ না হওয়ায় কিছুটা আতঙ্কে রয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ