Tuesday, May 26th, 2020




সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

ঢাকা: বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিসভার যোগাযোগ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর আর নেই। সোমবার (২৫ মে) দিবাগত রাত ১১টা ৫০মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক এপোলো) বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তার তৃতীয় ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন এ তথ্য নিশ্চিত করেছেন।

সুমন জানান, তার পিতা বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ১৪দিন আগে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।  সোমবার রাতে সেখানে মারা যান।  তিনি স্ত্রী, ৪ছেলে, ৩ মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছে।

নুরুল ইসলাম মনজুর ফেব্রুয়ারি ১৯৯৬ সালে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে পিরোজপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। এর আগে এমএনএ ছিলেন।

১৯৯৯ সালে কে এম ওবায়দুর রহমান এবং শাহ মোয়াজ্জেম হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার জেল হত্যা মামলায় গ্রেপ্তার করেছিল। তাদের গ্রেপ্তারের প্রতিবাদ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ১০৯ জন সংসদ সদস্য। ২০০৪ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্ষমতায় থাকাকালীন আদালত তাকে এ অভিযোগ থেকে খালাস করে দেয়।

তিনি ২০০১ সালে অষ্টম ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পিরোজপুর-২ আসনে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন।

তার তৃতীয় ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। নুরুল ইসলাম মনজুর স্ত্রী ডা. সুফিয়া বেগম স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে অবসর নেন।

মরহুমের মরদেহ গুলশানের ৮৮নম্বর সড়কে তার নিজ বাড়িতে নেওয়া হয়েছে। বাদ আছর গুলশান সোসাইটি মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ