Thursday, May 21st, 2020




ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে হামলা

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজের ১৫০ শয্যার করোনা হাসপাতালে হামলা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান বলেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যানারগুলো ছিঁড়ে ফেলেছে একদল দুর্বৃত্ত। হাসপাতালের কার্যক্রম বন্ধের হুমকি দেওয়া হয়েছে। এসব অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

জিডি সূত্রে জানা যায়, করোনার প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশ ভয়াবহ মহামারির সম্মুখীন। প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল স্বাভাবিক চিকিৎসাসেবা দিয়ে আসছে। একই সঙ্গে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) চালু করাসহ ১৫০ শয্যার করোনাভাইরাস হাসপাতাল প্রস্তুত করা হয়।

হাসপাতাল তৈরির পর আশপাশের কিছু লোক বিশেষ করে ওই ভবনের তিনটি ফ্লোরে এম ইউ ফ্যাশন ও ক্রিস্টাল এ্যাপারেলস নামের দুটি গার্মেন্টস প্রতিষ্ঠানের মালিক এর বিরোধীতা করে আসছেন। প্রথমে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের নানাবিধ হুমকি দেওয়া হয়েছে।

চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী বলেন, করোনা চিকিৎসার জন্য ১৫০ শয্যার হাসপাতাল প্রস্তুত করা হয়। তবে ওই ভবনের দুটি গার্মেন্টস কারখানার মালিক হাসপাতাল তৈরির বিরুদ্ধে নানা অপতৎপরতা চালান। এরই পরিপ্রেক্ষিতে গত ২০ এপ্রিল তিনি থানায় একটি সাধারণ করেন।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে দেড় শতাধিক লোক হাসপাতালের সামনে এসে রাস্তার যান চলাচল বন্ধ করে দেয়। গার্মেন্টস দুটির মালিকের অনুগত লোক হাসপাতালের প্রবেশপথের স্থাপনায় হামলা করে। ছিঁড়ে ফেলে সাইনবোর্ড, যোগ করেন এই চিকিৎসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ