Sunday, May 17th, 2020




২৬ রমজানের আগে সংবাদকর্মীদের বেতন-বোনাস পরিশোদের দাবি

আগামী ২৬ রমজানের (২০ মে) আগে জাতীয় ও স্থানীয় পত্রিকা, টেলিভিশন, অনলাইন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়াসহ বেতন-ঈদ বোনাস পরিশোধের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

রোববার (১৭ মে) ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে প্রিন্ট ও অনলাইন সংবাদ এবং টেলিভিশন মালিকদের প্রতি এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ইতোমধ্যে কয়েকটি পত্রিকা এপ্রিল মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করলেও বেশির ভাগ প্রিন্ট ও অনলাইন সংবাদমাধ্যম এবং টেলিভিশন কর্তৃপক্ষ এখনও এপ্রিল ও তার আগের কয়েকমাসের বেতন বকেয়া রেখেছে। আবার এক/দুটি সংবাদ প্রতিষ্ঠান এপ্রিলের বেতন দিলেও বোনাস পরিশোধ করেনি। যা উদ্বেগজনক।

রমজান ও করোনা দুর্যোগের মতো কঠিন সময়ে প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি ছাড়া কর্মক্ষেত্রে সার্বক্ষণিক কাজ করে যাওয়ার পরেও যে সব প্রতিষ্ঠান এখনও বেতন ও বোনাস পরিশোধ করেনি, তাদের আগামী ২৬ রমজানের (২০ মে) আগেই বকেয়াসহ বেতন-বোনাস দেওয়ার দাবি জানান নেতারা।

এছাড়াও নেতারা অবিলম্বে আলোকিত বাংলাদেশ, বাংলাদেশের খবর, জনতাসহ যে সংবাদপত্র নিয়ম-নীতি লঙ্ঘন করে প্রিন্ট ভার্সন বন্ধ রেখেছে, তাদের প্রকাশনা চালু এবং বকেয়া বেতনাদি দ্রুত পরিশোধের আহ্বান জানান নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ