Thursday, May 14th, 2020




বাড়ি থেকে ‘আজীবন’ কাজ করবেন টুইটারের কর্মীরা

প্রাণঘাতী করোনাভাইরাসে লকডাউনের কারণে বিশ্বের অনেক প্রতিষ্ঠানের কর্মীরা বাড়িতে বসেই কাজ করছেন। তবে লকডাউন উঠে গেলেও কর্মীদের আর অফিস যাওয়ার প্রয়োজন নেই বলে জানিয়ে দিয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার।

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএনকে এ তথ্য নিশ্চিত করেছে মার্কিন ওই প্রতিষ্ঠানটি।

টুইটার জানিয়েছে, ‘প্রতিষ্ঠানটি তার কিছু কর্মীকে ‘আজীবনের জন্য’ বাড়ি থেকে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেবে, যদি তারা বিষয়টি পছন্দ করেন।’

তবে বাড়িতে কাজ করার জন্য কোনো নিয়ম-কানুন নির্দিষ্ট করে উল্লেখ করেনি টুইটার। তবে সংস্থাটি বলেছে, গত কয়েক মাস ধরে বাড়িতে কাজ করার অভিজ্ঞতা থেকে প্রমাণিত হয়, তারা বাড়িতে যোগ্যতার সঙ্গেই কাজ করতে পারেন।

এক বিবৃতিতে টুইটারের সহসভাপতি জেনিফার ক্রিস্টি বলেন, ‘যদি আমাদের কর্মচারীরা এই নিয়ম এবং পরিস্থিতিতে বাড়িতে কাজ করতে সক্ষম হয় এবং ‘আজীবন’ বাড়িতে কাজ চালিয়ে যেতে চায়, আমরা তাদের জন্য তা করব।’

আগামী সেপ্টেম্বরের আগে অফিসে আসার যে কোনো সম্ভাবনা নেই, তা আগেই কর্মীদের জানিয়ে দিয়েছিল টুইটার। এবার জোড়ালোভাবেই বাড়িতে বসেই কাজ করার ব্যবস্থা চালু করার কথা জানিয়ে দিলো প্রতিষ্ঠানটি।

টুইটার আরও জানিয়েছে, অফিস কবে খুলবে সে বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। অফিস খুললেও, অফিসের পরিবেশ আগের অবস্থায় ফিরতে বা স্বাভাবিক ছন্দে ফিরতে অনেকটা সময় লাগবে। তাই কর্মীরা অফিসে এসে কাজে যোগ দিতে চাইলে, তাদের নিজেদের দায়িত্বেই আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ