Friday, May 1st, 2020




পেকুয়াতেই থাকছেন ইউএনও সাঈকা! বদলি আদেশ স্থগিত

ত্রাণের ১৫ টন চাল কেলেঙ্কারীর ঘটনায় কক্সবাজারের আলোচিত পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদাতকে বদলি আদেশ দেওয়ার ২৪ ঘণ্টা না পেরুতেই সেই আদেশ স্থগিত করা হয়েছে। সুতারং তিনি পেকুয়াতেই স্বপদে বহাল থাকছেন। এদিকে ইউএনও সাঈকার বদলি আদেশ স্থগিতের খবরে আবারও সরব হয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। অনেকে কড়া সমালোচনা করে যাচ্ছেন এই আদেশের পর থেকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজ শুক্রবার বিকাল চারটার দিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের (সংস্থাপন শাখা) অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা কর্তৃক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই স্থগিতাদেশ দেওয়া হয়। একই আদেশে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়ার নতুন ইউএনও হিসাবে দেওয়া নিয়োগ আদেশও স্থগিত করা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা কর্তৃক স্বাক্ষরিত জনস্বার্থে জারিকৃত এক প্রজ্ঞাপনে নাজমা সিদ্দিকা বেগমকে কক্সবাজারে পেকুয়ার নতুন ইউএনও হিসাবে নিয়োগ দিয়ে আগামী ৩মে এর মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছিলো। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশে আরেক প্রজ্ঞাপনে পেকুয়ার ইউএনও সাঈকা সাহাদাতকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল।

উল্লেখ্য, সম্প্রতি ১৫ টন ত্রাণের চাল আত্মসাতের ঘটনায় পেকুয়ার টৈটং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। এরপর তাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বহিষ্কার করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার শাখা থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ