Tuesday, April 21st, 2020




খুলনায় করোনায় প্রথম মৃত্যু

খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নুর আলম খান (৪৩) নামে একজন মোবাইল সাভিস ইন্জিনিয়ারের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজে তার নমুনা পরীক্ষার পর পজেটিভ পাওয়া গেছে। তবে নগরীর লবণচরা এলাকায় মারা যাওয়া বৃদ্ধার শরীরে করোনা শনাক্ত হয়নি।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আব্দুল আহাদ মঙ্গলবার রাতে জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আজ (মঙ্গলবার) ১৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে সকালে মারা যাওয়া রূপসা উপজেলার রাজাপুরের নুর আলম খান এর করোনা পজেটিভ শনাক্ত হয়। তিনি রূপসা উপজেলার রাজাপুর গ্রামের গোলাম খানের ছেলে। এ নিয়ে খুলনায় করোনা আক্রান্ত ৫ জন শনাক্ত হয়েছেন এবং করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এটি প্রথম মৃত্যু।

এর আগে সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডা. আশরাফুর রহমান জানান, সকাল পৌনে ৯টার দিকে নুর আলম খান নামে একজনকে হাসপাতালে নিয়ে আসে তার স্বজনরা। তিনি হাসপাতালে আসার আগেই মারা গেছেন। যেহেতু তার মধ্যে করোনার উপসর্গ ছিল সে কারণে তার নমুনা সংগ্রহ করা হয়।

খুলনার সিভিল সার্জন জানান, নুর আলমের পরিবারের মোট ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৪০টি বাড়ি লক ডাউন করা হয়েছে।

মৃতের স্বজনরা জানান, নুর আলম খান পাঁচ দিন ধরে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন। তিনি মোবাইল সার্ভিসিং ইঞ্জিনিয়ার ছিলেন। তার পরিবারে স্ত্রী ছাড়াও এক পুত্র ও এক কন্যা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ