Saturday, April 18th, 2020




রাজশাহীতে ৬৭ বস্তা চালসহ আ’লীগ নেতা আটক

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় দুস্থদের জন্য ওএমএস’র ১০ টাকা কেজির ৬৭ বস্তা চালসহ আলাল উদ্দিন স্বপন নামে এক আওয়ামী লীগ নেতাকে আটক করা হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকার এক অভিযানের মাধ্যমে তাকে আটক করেন।

উপজেলার পাকড়ি ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে আওয়ামী লীগ নেতা স্বপনের নিজ বাড়িতে এ অভিযান চালানো হয়। আটক স্বপন গোদাগাড়ীর পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ওএমএসের ডিলার।

ইউএনও নাজমুল ইসলামের সঙ্গে অভিযানে অংশ নেন গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম ও উপজেলার কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক শিশির কুমার কর্মকার।

অভিযান শেষে উপস্থিত সংবাদিকদের ইউএনও জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে সম্প্রতি দুস্থদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হলে ওএমএসের ডিলার আলাল উদ্দিন স্বপন ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ পান। রেজিস্ট্রারে তিনি দেখিয়েছেন মাথাপিছু পাঁচ কেজি করে ৪৯২ জনকে ১০ টাকা দরে চাল দেওয়া হয়েছে।

নাজমুল ইসলাম বলেন, ‘অভিযোগ পাওয়া গেছে তিনি প্রায় ২০০ ব্যক্তির কাছ থেকে ওএমএসের কার্ড কেড়ে নিয়েছেন। এ ছাড়া রেজিস্ট্রারে জাল স্বাক্ষর করা হয়েছে। চাল নেওয়ার স্বাক্ষর খাতায় অনেক ব্যক্তির নামও নেই। এসব অভিযোগের ভিত্তিতে আ. লীগ নেতা স্বপনের বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানের ৬৭ বস্তায় ৫০ কেজি করে চাল পাওয়া যায়। বস্তা থেকে বের করে চালগুলো সাধারণ বস্তায় ভরে রাখা হয়েছিল।

ইউএনও আরও বলেন, ‘চালগুলো গুদামে থাকার কথা। গুদামের সামনে থাকার কথা সাইনবোর্ড। কিন্তু কিছুই নেই। চাল ছিল বাড়িতে। তার বাড়িতে প্রায় শতাধিক ব্যক্তির কার্ড পাওয়া গেছে, যেগুলো বিতরণের কথা ছিল।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স্বপনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম। তিনি বলেন, ‘নিজ বাড়িতে সরকারি চাল রাখায় তাকে আটক করা হয়েছে। থানায় তাকে জিজ্ঞাসাবাদও করছে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় একটি নিয়মিত মামলা করা হবে।

উপজেলা খাদ্য কর্মকর্তা মামলার বাদী হবেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আওয়ামী লীগ নেতা স্বপনের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে চাল আত্মসাত চেষ্টার অভিযোগ স্বীকার করেন। তবে একজন নেতার নির্দেশেই এই কাজ করেছেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ