Saturday, April 18th, 2020




চকবাজার ‘লকডাউন’ করে কাঁচাবাজার বসেছে প্যারেড মাঠে

চট্টগ্রাম কলেজের প্যারেড মাঠে চালু হয়েছে অস্থায়ী কাঁচাবাজার। অদূরে ব্যস্ততম চকবাজার কাঁচাবাজার আপাতত বন্ধ করে দিয়ে প্যারেড মাঠেই বাজার চালুর এ উদ্যোগ নিয়েছে নগর পুলিশের দক্ষিণ বিভাগ। নভেল করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সামাজিক দূরত্ব রেখে ক্রেতার সমাগম এবং কেনাবেচা নিশ্চিত করতেই নগরীতে প্রথমবারের মতো কাঁচাবাজার সরানোর উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

শুক্রবার (১৭ এপ্রিল) সকাল থেকে প্যারেড মাঠে এ কাঁচাবাজার চালু হয়েছে। শুরু থেকেই আশেপাশের অনেক বাসিন্দার সমাগম ঘটেছে অস্থায়ী বাজারটিতে।

নগর পুলিশের দক্ষিণ বিভাগের উপ-কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, ‘সিএমপি কমিশনার স্যারের নির্দেশে আমরা বাজার বসানোর উদ্যোগ নিয়েছি। গতকাল (বৃহস্পতিবার) আমরা চট্টগ্রাম কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলি। উনারা ইতিবাচক সাড়া দেওয়ার পর চকবাজার কাঁচাবাজার আপাতত বন্ধ করে দেওয়ার কাজ শুরু করি। কাঁচাবাজারটি তালাবদ্ধ করে দেওয়া হয়েছে। সেখানে আপাতত কোনো দোকানিরা বসতে পারবেন না। বাজারের আশপাশে ভ্রাম্যমাণ কোনো দোকানও বসতে পারবে না। বিষয়টি তদারক করবে স্থানীয় চকবাজার থানা।’

অস্থায়ী কাঁচাবাজারে কাঁচা তরিতরকারি, শাকসবজি, মাছ-মাংস থেকে শুরু করে ফলমূলও পাওয়া যাচ্ছে। সকালে প্যারেড মাঠে গিয়ে দেখা গেছে, তিন শতাধিক দোকানি কমপক্ষে তিন থেকে পাঁচ ফুট দূরত্ব রেখে পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। কেউ কেউ ভ্রাম্যমাণ ভ্যানগাড়িতে শাকসবজি নিয়ে এসেছেন। কেউ কেউ আবার ত্রিপল টাঙিয়ে বানিয়েছেন অস্থায়ী দোকান। আর কেউ কেউ ত্রিপল-চৌকি নিয়ে ব্যস্ত দোকান সাজাতে। পুলিশ সদস্য এবং স্বেচ্ছাসেবকরা নিরাপদ দূরত্ব বজায় রেখে পণ্য কেনাবেচার বিষয়টি তদারক করছেন। কোথাও জটলা দেখলে দ্রুত গিয়ে সরিয়ে দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ