Wednesday, April 15th, 2020




অবিলম্বে করোনা সনাক্তকরণ ল্যাবসহ উপজেলা পর্যায়ে ফিল্ড হাসপাতাল স্থাপন করুন : আবু হাসান টিপু

আইইডিসিআর কর্তৃক নারায়ণগঞ্জকে করোনার ক্লাস্টার এরিয়া ও হট¯পট বলে ঘোষণা দেয়ার পরও এখন পর্যন্ত করোনা সনাক্তকরণ ল্যাব স্থাপন, করোনা রোগীদের জন্য ভেন্টিলেশন ও আইসিইউ সুবিধা সম্বলিত নূণ্যতম একটি বিশেষায়িত হাসপাতালের ব্যবস্থা না করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জননেতা কমরেড আবু হাসান টিপু। তিনি বলেছেন যদিও সরকার পক্ষ বলছেন খানপুর তিনশ শয্যা হাসপাতালটি করোনা রোগীদের জন্য প্রস্তুত কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, পুরো সেবা দেয়ার জন্য তাদের কাছে যথেষ্ট যন্ত্রপাতি নেই। দূর্ভাগ্যবসত ইতোমধ্যে খানপুর হাসপাতালটি নিজেই করোনা সংক্রামনের হট স্পটে পরিণত হয়েছে। যা নারায়ণগঞ্জবাসীকে আতংকিত ও ভীতসন্ত্রস্ত করে তুলছে।

আবু হাসান টিপু বলেন স্থানীয় পত্রিকার ভাষ্য অনুযায়ী গত ১৪ এপ্রিল অবধি নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৬৪, মুত্যুর সংখ্যা ২০। নারায়ণগঞ্জে করোনা কমিউনিটি ট্রান্সমিশন দ্রæত ও সর্বপর্যায়ে হওয়ায় প্রতিদিন আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে তেমনি মৃত্যুর মিছিলও লম্বা হচ্ছে। রাজনীতিবীদ, ডাক্তার কেউই করোনা সংক্রামনের হাত থেকে রেহাই পাচ্ছেন না। এই অবস্থায় প্রশাসনের গাফিলতি বরদাস্ত করা যায়না।

শিল্প নগরী নারায়ণগঞ্জের গুরুত্ব ও নারায়ণগঞ্জের সর্বত্র করোনা সংক্রামনের ভয়াবহতাসহ সার্বিক বিবেচনায় খানপুর তিনশ শয্যা হাসপাতাল ছাড়াও অনতিবিলম্বে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নারায়ণগঞ্জের প্রতিটি উপজেলা পর্যায়ে ‘ফিল্ড হাসপাতাল’ স্থাপন করার জোর দাবী করে আবু হাসান টিপু আরও বলেন এই সকল ফিল্ড হাসপাতাল সমূহেও প্রয়োজনীয় ভেন্টিলেশন ও আইসিইউ সুবিধা নিশ্চিত করতে হবে।

১৫ এপ্রিল বুধবার সকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে চলমান ‘খাদ্য সহযোগীতা’ কর্মসূচির অংশ হিসাবে হাজীগঞ্জস্থ আবু হাসান টিপু’র নিজ বাসভবন থেকে সীমিত আকারে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কালে তিনি এসব কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ