Tuesday, April 14th, 2020




সেন্টমার্টিনে সড়কে মৃতদেহ, এলাকায় আতঙ্ক

কক্সবাজারের সেন্টমার্টিনে সড়কে পড়ে রয়েছে এক ব্যক্তির মৃতদেহ। করোনার আতঙ্কে কেউ ওই মৃতদেহের কাছে যাচ্ছে না এবং মৃতদেহটি দাফনের উদ্যোগ নিচ্ছে না। মঙ্গলবার সকালে চিকিৎসার জন্য স্বাস্থ্যকেন্দ্রে যাওয়ার সময় মারা যান ওই ব্যক্তি।

ওই ব্যক্তি সেন্টমার্টিন ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাড়ার বাসিন্দা। সকাল সাতটার দিকে স্বাস্থ্যকেন্দ্রে যাওয়ার সময় জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সড়কে তাঁর মৃত্যু হয়েছে।

এ বিষয়ে সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমদ ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আবু বক্কর বলেন, মারা যাওয়া ব্যক্তির মেয়ে তাঁদের জানিয়েছেন, দু-তিন দিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন ওই ব্যক্তি। চিকিৎসার জন্য আজ সকালে হাসপাতালে যাওয়ার সময় জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে তিনি মারা যান। হঠাৎ এভাবে তাঁর মৃত্যু হওয়ায় স্থানীয় লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন। তাঁর লাশের কাছে কেউ যাচ্ছেন না। বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়েছে।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, ঘটনাস্থলে একটি চিকিৎসক দল পাঠানো হচ্ছে। তারা করোনাভাইরানাসে আক্রান্ত রোগীর দাফনের প্রক্রিয়া অনুসারে তাঁকে দাফন করবে এবং যারা দাফন প্রক্রিয়ায় অংশ নেবেন তাদের ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টইনে থাকার নির্দেশ দেবে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে খবর পাওয়ার পর পুলিশ, বিজিবি ও কোস্টগার্ডের সদস্যদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সেই সঙ্গে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য বিভাগকে পরামর্শ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ