Monday, April 13th, 2020




রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত

রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়রে বগুড়াপাড়ায় ঢাকা ফেরত ইউসুফ আলী (৩০) নামের এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এটাই রাজশাহীর প্রথম করোনা রোগী। ৭/৮ দিন আগে তিনি ঢাকা থেকে একটি ট্রাকে করে বাড়ীতে ফিরে বলে জানান রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক।
তিনি বলেন, বাড়ি আসার পর থেকে করোনাভাইরাসের উপসর্গ তার শরীরে দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা গিয়ে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠায়। রোববার নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।
ডা. এনামুল হক জানান, তার বাড়ীসহ আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে। তার সঙ্গে ওই ট্রাকে আরো অনেকেই ছিলেন। বাড়ী ফিরেই এলাকার হাট-বাজারে অবাধে ঘুরে বেড়িয়েছেন এই ব্যক্তি। এগুলো খতিয়ে দেখা হচ্ছে।
পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু জানান, বেশ কিছুদিন ধরেই রাতের বেলা মাছ ও সবজিবাহী ট্রাকে করে নারায়নগঞ্জ ও ঢাকা থেকে গার্মেন্সকর্মীরা ফিরছিলেন।

এই ব্যক্তিও ঢাকা থেকে এলেও তথ্য গোপন করে এলাকায় স্বাভাবিক চলাফেরা করে। পরে জানতে পেরে জোর করেই তার নমুনা পরীক্ষা করা হয়।
তিনি আরো জানান, এমন অসংখ্য মানুষ ঢাকা ও নারায়নগঞ্জ থেকে রাজশাহী ফিরেছেন। তাদের নিয়েই এখন আতংক দেখা দিয়েছে। তাই তাদের বিষয়ে তথ্য দিয়ে চিহ্নিত করার জন্য প্রতিবেশিদের অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ