Monday, April 13th, 2020




গোপালগঞ্জে পৃথক সংঘর্ষে নিহত ২, পুলিশসহ আহত ৫০

গোপালগঞ্জের মুকসুদপুরে মসজিদে নামাজে দাঁড়ানো নিয়ে সংঘর্ষে নিহত হয়েছেন এক যুবক। আজ সোমবার ফজরের নামাজের সময় এই ঘটনা ঘটে। এ ছাড়া গোপালগঞ্জ সদর উপজেলায় জুয়ার আসর নিয়ে সংঘর্ষের ঘটনায় আরও একজন নিহত হয়েছেন। পৃথক এ দুটি ঘটনায় গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পুলিশের আরও নয় সদস্যসহ অন্তত ৫০ জন আহত হয়েছে।

মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নে মসজিদে নামাজ পড়া নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষে সুজন শেখ (২৬) নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে। এ সময় কয়েকটি বাড়িঘরও ভাঙচুরের ঘটনা ঘটে।

আজ সোমবার সকাল পৌনে ৭টার দিকে মুকসুদপুর উপজেলার বাহাড়া পশ্চিমপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে পাঁচজনকে মুকসুদপুর ও একজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। নিহত সুজন শেখ বাহাড়া পশ্চিমপাড়া গ্রামের মজিবর শেখের ছেলে।

কাশিয়ানী ও মুকসুদপুর সার্কেলের এ.এস.পি. মো. আনোয়ার হোসেন ভূইয়া বলেন, ‘মসজিদে ৫ জনের বেশি নামাজপড়া যাবে না বলে গ্রামের বিবাদমান দুই গ্রুপ রোববার রাতে এশার নামাজের সময় তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন। এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে ফজরের নামাজের পর দু’ পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এতে একজন নিমসজিদে নামাজে দাঁড়ানো নিয়ে সংঘর্ষে নিহত হয়েছে। আমরা নিহতের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছি। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে।’

এ ছাড়া গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া ইউনিয়নে জুয়া খেলায় বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে আজর ফকির (৫০) নিহত হয়। আজ বেলা ১১টার দিকে উপজেলার বণগ্রামের পশ্চিমপাড়া ও মধ্যপাড়ার মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আজর ফকির বণগ্রাম পশ্চিমপাড়ার মৃত হামেদ ফকিরের ছেলে। এ সময় গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম ও ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। আহত ২ পুলিশ কনস্টেবল সহ ১০ জনকে গোপালগঞ্জ ২২৫ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক মো. মনিরুল ইাসলাম বলেন, দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গেলে ইটপাটকেলের আঘাতে আমিসহ থানার ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। সংঘর্ষ ঠেকাতে ১৮ থেকে ২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন রয়েছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ