Thursday, April 9th, 2020




ফেসবুকে অপপ্রচার করায় মতলবে র‌্যাবের হাতে মসজিদের ইমাম আটক

আশ্রাফুল জাহান শাওলিন, মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধি- যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা থেকে তাজুল ইসলাম (৪২) নামে এক মসজিদের ইমামকে আটক করেছে র‌্যাব। সে মতলব পৌরসভার দক্ষিণ দিঘলদী গ্রামের মো. তোফাজ্জল হোসেনের ছেলে এবং স্থানীয় একটি মসজিদের ইমাম। গত বুধবার রাতে র‌্যাব-১১ এর সদস্যরা অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণ দিঘলদী গ্রাম থেকে ওই ইমামকে আটক করেন। তাঁর বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্ণোগ্রাফি আইনে মামলা করে র‌্যাব।

র‌্যাব-১১ ও থানা সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে ওই ব্যক্তি একটি অ্যানড্রোয়েড মুঠোফোনের সেট থেকে ‘তাজুল ইসলাম’ নামের ফেসবুক আইডি ব্যবহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পুলিশের নতুন ইন্সপেক্টর জেনারেল (আইজি) বেনজীর আহম্মেদ, সরকারের আরও কয়েকজন মন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, বেশকিছু নারীর ছবি বিকৃত এবং করোনভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করে আসেছে। গোপন ও নির্ভযোগ্য তত্থ্যের ভিত্তিতে কুমিল্লা জোনের র‌্যাব-১১ এর উপপরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিবের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণ দিঘলদী গ্রামের বাড়ি থেকে তাজুল ইসলামকে আটক করা হয়। পরে তাকে মতলব দক্ষিাণ থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

র‌্যাব-১১ কুমিল্লা কোম্পানী কমান্ডার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, আটক মো. তাজুল ইসলাম স্যামসাং অ্যানড্রোয়েড মোবাইল ফোন দিয়ে “তাজুল ইসলাম” নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় “করোনা ভাইরাস” সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালায়।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার আইচ বলেন, আটকৃকত ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পর্ণোগ্রাফি আইনে তাঁর থানায় মামলা করা হয়। র‌্যাব-১১ এর একজন পরিদর্শক মামলাটি করেন। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। আজ বৃহস্পতিবার চাঁদপুর বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ