Thursday, April 9th, 2020




গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনায় চাল দেওয়ার নামে অর্থ উত্তোলনের অভিযোগ।।

বিশেষ প্রতিনিধিঃ চারিদিক যখন করোনা আতংকে ভুগছে ঠিক সেই সময়েই করোনা কে পুঁজি করে খেটে খাওয়া সাধারন মানুষ জিম্মি করার অভিযোগ উঠেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজাহান আলী সাজু ‘র উপড়। সরেজমিনে ঘুরে দেখা যায়, সেনাবাহিনী কর্তৃক করোনা পরিস্থিতি মোকাবেলায় শ্রমজীবী, খেটে-খাওয়া সাধারন জনগনের জন্য চাল বিতরনের লিস্টে নাম লিখিয়ে নেওয়ার জন্য একই গ্রামের সোলায়মানের পুত্র সাদা মিয়া ৯ নম্বর ওয়ার্ড পার-ধুন্দিয়া গ্রামের ১৬০ পরিবারের নিকট হতে ১৫০-২০০ করে টাকা উত্তোলন করে। এছাড়াও চেয়ারম্যান শাজাহান আলী (সাজু’র) বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি অসাদাচারণ ও সেচ্চাচারিতার অভিযোগ পাওয়া গেছে।
এব্যাপারে অাদর্শ ও গুচ্ছ গ্রামের বাসিন্দা অসহায় অালেফা বেগম, চায়না বেগম,রসিদ,রায়হান,কান্না জরিত কন্ঠে বলেন,ভাই আমরা এমনিতেই করোনার ভয়ে কোন কাজ না পেয়ে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছি তারপরেও চেয়ারম্যানের লেলিয়ে দেওয়া দালাল সাদা মিয়া সেনাবাহিনী কর্তকৃ করোনায় ত্রান দেওয়ার কথা বলে টাকা নেয়,পরিবর্তীতে ত্রানের কথা বললে বিভিন্ন তালবাহানা করে।
#ভিডিও ক্লিপ

এবিষয়ে সাদা মিয়ার সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে,ফোন বন্ধ পাওয়া যায়। এসময় ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য আঃ রশিদ জানান,আমি নির্বাচিত প্রতিনিধি হয়েও আমাকে না জানিয়ে চেয়ারম্যান বিভিন্ন কর্মকান্ড দালাল সাদা মিয়ার দ্বারা টাকার বিনিময়ে ভিজিডি,ভিজিএফ,বয়স্কভাতা, কর্মসৃজন প্রকল্পের তালিকা করে চেয়ারম্যানকে দেয়। সাদা মিয়াকে দিয়ে বিভিন্নভাবেই অর্থ লেনদেনসহ সকল অনৈতিক কাজ করে।
তিনি আরো বলেন,চেয়ারম্যান বিভিন্ন সময়ে মেম্বরদের কে বিভিন্ন প্রকল্প দেওয়ার কথা বলে,আগেই টাকা নেয়।মেম্বারদের সাথে বিভিন্ন সময়ে অসাদাচারণ করে থাকে।এছাড়াও টাকার লেনদেন নিয়ে বিভিন্ন সময়েই মেম্বরদের সাথে ঝামেলা লেগেই আছে। এ কারনে ১০ জন মেম্বরমিলেই গোবিন্দগঞ্জ উপজেলার মাননীয় সাংসদ এর নিকট গত ২৯শে মার্চ একটি লিখিত অভিযোগ করা হয়।

এবিষয়ে চেয়ারম্যান এর সাথে কথা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন যে মেম্বরদের সাথে যে মনমালিন্য ছিল তার জন্যেই এসব ঘটনার স্বীকার। তবে আমি বিষয়টি মিমাংসা করেছি।

স্থানীয় সচেতন মহলের দাবী,দেশের করোনা মহামারীতে চেয়ারম্যানের এরকম কার্যক্রমে আমরা হতাশ।উদ্ভব পরিস্থিতে আমরা প্রশাসনের নিকটে এ ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচারের দাবী জানিয়েছেন তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ