Wednesday, April 1st, 2020




চাল চুরির অভিযোগ করায় সাংবাদিককে মারধর

চাল চুরির অভিযোগ করায় ভোলায় সাংবাদিক সাগর চৌধুরীকে পিটিয়েছেন বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বড় মানিকা ইউপি চেয়ারম্যান জসিম হায়দারের ছেলে নাবিল। পেটানোর সময় ওই সাংবাদিককে মোবাইল চোর ও ছিনতাইকারী অপবাদ দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার সকালে উপজেলা সদরের রাজমনি সিনেমা হলের সামনে ওই নির্যাতনের ঘটনা ঘটে। আজ বুধবার সকালে নাবিলকে আসামি করে বোরহানউদ্দিন থানায় মামলা করেছেন স্থানীয় অনলাইন পোর্টাল ডব্লিউ ৩৬০ ডিগ্রির সম্পাদক ও প্রকাশক সাগর চৌধুরী।

ওই সাংবাদিককে নির্যতনের ঘটনার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। পরে ওই সাংবাদিকের বক্তব্যের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে সাগর চৌধুরী বলেন, ‌’আজ ‌সকাল ৬টায় নাবিল আমাকে ফোন করে বলে, আপনার সঙ্গে জরুরি কথা আছে একটু আসেন। তখন আমি বলি, এত সকালে আমি কীভাবে আসব। তরপরও আমি সেখানে গেলে, সিনেমা হলের দোতলায় আমাকে ডেকে নেয়। আমাকে অকথ্য ভাষায় গালাগাল করা হয়। আমি দোতলা থেকে নিচের দিকে নেমে আসতে চাই। তখন সে পেছন থেকে আমার কলার চেপে ধরে এবং আঘাত করে। আমার চোখে আঘাত করে চোখ নষ্ট করে দেওয়ার জন্য। মাথার অনেক জায়গায় আঘাত করে। মাথাটা ফুলে গেছে। আমাকে মেরে ফেলার জন্য দুহাত দিয়ে গলা চেপে ধরে। এছাড়া শরীরের অনেক জায়গায় আঘাত করে সে।’

এ ঘটনায় ভোলার সাংবাদিক নেতারা, অনলাইন এডিটরস কাউন্সিল ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স সোসাইটির পক্ষে আবুল কালাম আজাদ ও মাহমুদ হোসেন মোয়াজ্জেম উদ্বেগ প্রকাশ করেছেন। সেইসঙ্গে হামলাকারী নাবিলকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা।

জানা গেছে, করোনাভাইরাসের কারণে ঘরে থাকার সময়ে জেলেদের নামে বরাদ্দকৃত চাল রাতের আঁধারে চুরি করে নেওয়ার অভিযোগ ওঠে বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বড় মানিকা ইউপি চেয়ারম্যান জসিম হায়দারের ছেলে নাবিলের বিরুদ্ধে। বিশ্বস্ত সূত্রে ঘটনাটি নিশ্চিত হয়ে এর তথ্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সাংবাদিক সাগর চৌধুরী অবহিত করেন। এ খবর পেয়ে ক্ষিপ্ত হন নাবিল। পরে ভোলার বোরহানউদ্দিনে সাংবাদিক সাগর চৌধুরীকে ধরে এনে মোবাইল চোর ও ছিনতাইয়ের অপবাদ দিয়ে মারধর করেন তিনি।

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করেও বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জসিম হায়দার ও তার ছেলে নাবিলের বক্তব্য পাওয়া যায়নি।

বোরাহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হোসেন জানান, নাবিলকে আসামি করে থানায় মামলা করেছেন সাংবাদিক সাগর চৌধুরী। তদন্ত করে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ