Monday, March 30th, 2020




রাতের আধারেও খাদ্য সামগ্রী বাড়িতে বাড়িতে পৌঁছে দিচ্ছেন জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম

মোঃ ইলিয়াস আলী- বিশ্বব্যাপী ছড়িয়েপড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত আজ বাংলাদেশও । ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গত ২৬ মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সকল ব্যবসা প্রতিষ্ঠান। প্রায় সব সড়কে যানবাহন চলাচলও বন্ধ।
শহরের পাশাপাশি বিভিন্ন গ্রামাঞ্চলও কার্যত ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় ঘর থেকে বের হতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। এসব নিম্ন আয়ের ও হতদরিদ্রদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় কেউ যেন বাড়ি থেকে বের না হয় তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় নিম্ন আয়ের মানুষদের ও দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী রাতের আধারেও বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

রোববার (২৯ মার্চ) সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত ঠাকুরগাঁও শহরের বিভিন্ন মহল্লায় ও ওয়ার্ডের নিম্ন ও দরিদ্র পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক।

এসময় প্রায় একশত পরিবারের মাঝে প্রত্যেক পরিবারে ১০ কেজি চাল, ২ কেজি চিড়া, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি ডাল, ৫শ গ্রাম নুডুলস সহ মোট ১৬ কেজি ৫শ গ্রাম খাদ্য সামগ্রীর প্যাকেট দেওয়া হয়।

খাদ্য সামগ্রী দেওয়ার সময় জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম প্রতিটি পরিবারের সদস্যদের বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আপনারা কেও ঘরে থেকে বাইরে যাবেন না। বাইরে না যাওয়ার জন্য প্রধানমন্ত্রী আপনাদেরকে এই খাবার গুলো পাঠিয়েছেন। তাই আপনার বাইরে না গিয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করুন।

খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজে সহযোগিতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান, পৌর আওয়ামী লীগের সভাপতি একরামুল হক, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবুসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ