Friday, March 27th, 2020




চাঁদা না দেওয়ায় দোকান ভাঙচুর

নরসিংদীর মনোহরদীতে চাঁদার টাকা না দেওয়ায় বাজারের মার্কেটে ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। এ সময় মার্কেটের মালিক বাঁধা দিতে এলে তাকে প্রাণনাশের হুমকি দিলে তিনি পালিয়ে যান। আজ শুক্রবার সকালে উপজেলার শেখের বাজারে এ ঘটনা ঘটে।

মার্কেটের মালিক মো. রতন মিয়া জানান, প্রতিবেশী আলী আক্কাসের ছেলে রাসেল মিয়া বেশ কিছুদিন ধরে আমার কাছে চাঁদা দাবি করে আসছিল। সম্প্রতি রাসেল মিয়া অন্যান্য সন্ত্রাসীদের নিয়ে রতনের বাড়িতে গিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। অন্যথায় তার মার্কেট ভাঙচুর করার হুমকি প্রদান করে। এতে রতন মিয়া কোন চাঁদা দিবেন না বলে জানিয়ে দেন। এর জের ধরে শুক্রবার সকালে সন্ত্রাসী রাসেলের নেতৃত্বে উত্তর কাচিকাটা গ্রামের সোহরাব, শিবলু মিয়া, নজরুল ইসলাম, বারুদিয়া গ্রামের আলমগীর হোসেন সুমনসহ ১২-১৫ সন্ত্রাসী মিলে বাজারের প্রধান সড়কের পাশে মার্কেটে ভাঙচুর চালায়। এতে ওষুধের দোকানসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে মার্কেটের মালিক রতন মিয়া ঘটনাস্থলে এসে তাদেরকে বাঁধা দেন। এ সময় সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করতে আসে। এ সময় তিনি প্রাণ রক্ষায় পালিয়ে যান।

এ বিষয়ে অভিযুক্ত রাসেল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে বলেন, রতনের সাথে আমাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। সালিশি সিদ্ধান্তে মার্কেট ভাঙ্গা হয়েছে।

স্থানীয় ইউপি মেম্বার মো. শাহজাহান বলেন, মার্কেট ভাঙচুরের বিষয়টি আমি জেনেছি। তবে কোন পক্ষ আমার কাছে আসেনি।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, অভিযোগ এখনো আমার কাছে পৌঁছায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ