Tuesday, March 24th, 2020




মতলব দক্ষিণে কিস্তি টাকা বন্ধে প্রশাসনের হস্থক্ষেপ কামনা

আশরাফুল জাহান শাওলিন: মতলব দক্ষিণ উপজেলার বেসরকারি সংস্থা (এনজিও) থেকে নেওয়া ঋণের কিস্তি আদায় বন্ধ রাখার জন্য উপজেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী গ্রাহকরা। করোনা ভাইরাসের প্রভাবে খেটে খাওয়া মানুষ ভয়ে আতঙ্কে কাজ করতেও পারচ্ছে না। করোনা ভাইরাস যেনো চারদিকে ছড়িয়ে না পরে সরকারের পক্ষ থেকে সবাইকে শতর্ক ও সচেতন থাকতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

এমই সময়ে খেটে খাওয়া দিনমজুরদের পক্ষে কিস্তির টাকা পরিশোধ করা সম্ভব হচ্ছে না। ‘শক্তি’ এনজিও থেকে ঋণ নেওয়া উপজেলার বারিগাঁও গ্রামের মোঃ সুজন, ব্র্যাক থেকে ঋণ নেওয়া জাকির হোসেন, গ্রামীণ ব্যাংক থেকে ঋণ নেওয়া ইব্রাহিম, সেলিম, ‘আশা’ থেকে ঋণ নেওয়া খোরশেদ, সিএসএস থেকে ঋণ নেওয়া আলমগীরসহ অর্ধশতাধিক গ্রাহক গতকাল ২৪ মার্চ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করতে আসেন। তারা বলেন, কিস্তির টাকার জন্য সমিতির কর্মকর্তা ও সদস্যরা বাড়িতে গিয়ে সকাল থেকে রাত পর্যন্ত বসে থাকেন। কিস্তির টাকার জন্য গালমন্দ করেন। পরিবারের লোকজনের সাথে অশোভন আচরণ করেন।

এ ব্যাপারে কয়েকটি সমিতির কর্মকর্তার কাছে জানতে চাইলে বলেন, সরকারের কাছ থেকে এমন কোনো নির্দেশনা আসেনি যে কিস্তির টাকা আদায় করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ