Friday, March 20th, 2020




সিভিল সার্জনের মেয়ের বিয়ে, সাংবাদিকদের বাধা

করোনাভাইরাস মোকাবিলায় জনসমাগম ঠেকাতে প্রশাসন যখন বিজয়নগরের দুই প্রবাসীর বিয়ে ঠেকাতে ব্যস্ত, তখনই মহাধুমধামে মেয়ের বিয়ে দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম।

শুক্রবার দুপুরে শহরের দাতিয়ারা অবকাশ এলাকায় সিভিল সার্জনের সরকারি বাসভবনে বিয়ের আয়োজন করা হয়। বিয়েতে সরকারি কর্মকর্তা, চিকিৎসক, ক্লিনিক মালিক, রাজনৈতিক নেতাকর্মীসহ কয়েকশ মানুষ উপস্থিত ছিলেন। তবে ঢুকতে দেয়া হয়নি কোনো সাংবাদিককে। এ নিয়ে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সরেজমিনে দেখা গেছে, বাড়িতে ঢুকতেই প্রধান ফটকে চোখে পড়ে ফুল দিয়ে নির্মিত সুবিশাল তোরণ। ভেতরে অতিথিদের জন্য টাঙানো হয়েছে শামিয়ানা। পাশেই চলছে কয়েকশ মানুষের জন্য রান্নার কাজ। জুমার নামাজের পরই শুরু হয় বরযাত্রী ও অতিথিদের আগমন। সাংবাদিকদের বাধা দিতে বাড়ির বাইরে রাখা হয় পাহারা।

জানা গেছে, সিভিল সার্জনের মেয়ে শাহনিন আলম মেমো একজন ডেন্টিস্ট। বর মঈনুল ইসলাম সদর উপজেলার মাছিহাতা ইউপির চিনাইর গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন প্রকৌশলী।

প্রতিবেশীরা জানান, বিয়ের অনুষ্ঠানে প্রায় পাঁচশ মানুষ অংশ নিয়েছে। করোনাভাইরাস মোকাবিলায় সরকার যেখানে জনসমাগম নিষিদ্ধ করেছে, সেখানে একজন সরকারি কর্মকর্তা হয়ে সিভিল সার্জন কীভাবে মেয়ের বিয়ের আয়োজন করতে পারেন?

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. শাহ আলম বলেন, আগেই বিয়ের তারিখ ঠিক করা হয়েছে। এ কারণে বিয়ে বন্ধ করতে পারিনি। তবে স্বল্প পরিসরে আয়োজন করেছি। পরিবার, আত্মীয়-স্বজন ছাড়া কাউকে দাওয়াত করা হয়নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, সরকারি কর্মকর্তা হয়ে সিভিল সার্জন নিজেই নির্দেশনা অমান্য করেছেন। বিষয়টি সত্যিই বিব্রতকর।

ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খান বলেন, বিষয়টি শুনেছি, খোঁজ নিচ্ছি। সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে নির্দেশনা দেয়া হয়েছে। সবাইকে নির্দেশনা মেনে চলতে হবে। সিভিল সার্জনও জবাবদিহিতার উর্ধ্বে নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ