Friday, March 20th, 2020




মতলব উত্তরে দ্রব্য মূল্য বাড়ানোয় ৫ ব্যবসায়ীর দন্ড

আরাফাত আল-আমিন ॥ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিভিন্ন বাজারের ৫ ব্যবসায়ীকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাস আতংকের সুযোগে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে বিক্রি, পণ্যের মেয়াদ উত্তীর্ণ এবং মূল্য তালিকা না থাকায় তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় অর্থদন্ড দেন উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াত। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিলেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা।

অর্থদন্ড ব্যবসায়ীরা হলেন, রমিজ আলী (২৫), কবির (৬০), মোখলেছুর রহমান (৫৫), আমিনুল (২৫), আল-আমিন (৩৬)। ৫ জন ব্যবসায়ীকে ৩৭ হাজার ৫০০ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।
শুক্রবার সকালে ছেঙ্গারচর বাজার ও পরে নতুন বাজার, আমিরাবাদ বাজারসহ কয়েকটি বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় অসাধু ব্যবসায়ীরা করোনা ভাইরাস মহামারী দেখা দেওয়ার সুযোগে জিনিসপত্রের দাম বাড়িয়ে বিক্রি করতে দেখলে তাদের আইনের আওতায় আনা হয়। গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন হাট বাজারে চাউল, ডাল, পেঁয়াজ, রসুনসহ খাদ্যদ্রব্য অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার এবং ওসি মো. নাসির উদ্দিন মৃধা করোনা ভাইরাস সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। এছাড়াও করোনা ভাইরাস গুজব ছড়িয়ে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম যাতে বৃদ্ধি না করা হয় সে বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। উপস্থিত স্থানীয় জনগণসহ সংশ্লিষ্ট সকলকে করোনা ভাইরাস বিষয়ে সর্তক থাকা, বাজারে নিত্য প্রয়োজনীয় পন্যের কৃত্রিম সংকট যাতে সৃষ্টি না হয় সেদিকে বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে নজরদারী করার জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি জনসাধারণকে অহেতুক বিভ্রান্ত না হওয়ার বিষয়ে পরামর্শ দেয়া হয়। এ বিষয়ে কোন সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে অবহিত করার জন্যও অনুরোধ জানানো হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ