Friday, March 20th, 2020




চসিক নির্বাচন স্থগিতের দাবি বিএনপির

করোনাভাইরাসের কারণে জনস্বার্থে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের দাবি জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। শুক্রবার দুপুরে, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন স্থগিতের আবেদন জমা দিয়ে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, দেশে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ। সব কিছুর ওপর একটা সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাহলে কেন নির্বাচন বন্ধ করা হচ্ছে না? দেশে একটা আতঙ্ক সৃষ্টি হয়েছে। তারপরও কেন সরকার নির্বাচন নিয়ে ব্যস্ত, জানি না। নিরাপত্তার কারণে নির্বাচন থেকে যদি সরে যেতে হয় জনগণের জন্য প্রয়োজনে সরে দাঁড়াতে প্রস্তুত রয়েছেন তিনি।

এ সময় বিএনপির প্রার্থী জানান, নির্বাচনী প্রচারণা বাদ দিয়ে তারা জনগণকে করোনাভাইরাস নিয়ে সতর্ক করছেন। পাশাপাশি জনগণের মধ্যে মাস্ক বিতরণ করছেন।

এর আগে, নির্বাচন স্থগিত চেয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত আবেদন করেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

লিখিত আবেদনে বলা হয়েছে, ‘সারাবিশ্বে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে দেশে করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। সরকার দেশে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জনসমাগম স্থগিত করতে বলেছেন। চট্টগ্রামের সিভিল সার্জন বলেছেন জনসমাগম না করতে। বিএনপি সব রাজনৈতিক সভা সমাবেশ বন্ধ করেছে। ভোটারদের মধ্যে ভয় ভীতি কাজ করছে। নিরাপত্তার চেয়ে নির্বাচন বড় হতে পারে না।’

এদিকে, প্রধান নির্বাচন কমিশনারের বরাবরে করা আবেদনটি আজই পৌছে দেয়া হবে উল্লেখ করে রিটানিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত দেবেন সে অনুযায়ী কাজ করবেন তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ