Thursday, March 19th, 2020




মতলবে ‘করোনা ভাইরাস প্রতিরোধ’ শীর্ষক মতবিনিময় সভা

আশরাফুল জাহান শাওলিন, মতলব প্রতিনিধি ঃ মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধ ও হোম কোয়ারেন্টাইন (নিজ গৃহে সার্বক্ষনিক অবস্থান) নিশ্চিতকরণ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। গতকাল ১৯ মার্চ বৃহস্পতিবার বেলা ২টায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাওসার হিমেল।

এ বিষয়ে মূল বিষয় উপস্থাপন করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজীব কিশোর বনিক। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মতলব প্রেসক্লাবের সভাপতি রোকনুজ্জামান রোকন, সহ-সভাপতি মো. আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হায়দার মোল্লা, রোটা. রেদওয়ান আহমেদ জাকির, সাংগঠনিক সম্পাদক মাহফুজ মল্লিক, দপ্তর সম্পাদক আ. মান্নান খান, সদস্য জাহাঙ্গীর আলম, লোকমান হাবীব প্রমুখ।
বক্তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরত সকলেই বাধ্যতামূলকভাবে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকা, বাড়ীর বাইরে কাজে, স্কুল, কলেজ ও জনসমাগমে যাওয়া থেকে বিরত থাকা, কিছুক্ষণ পর পর সাবান দিয়ে হাত ধোয়া ও অপরিস্কার হাতে চোখ, নাক মুখ স্পর্শ না করা, সর্দি-জ্বর কাশি হলে আতংকিত না হয়ে বাড়ীতে স্বাভাবিক চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

উল্লেখ্য, ৬ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত মতলব দক্ষিণ উপজেলায় ৩শত ৯৫জন লোক বিদেশ থেকে দেশে ফিরে এসেছেন। এছাড়া এ সংক্রান্ত সেবা পেতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ০১৩১০০০৪৮১৯৮, ০১৭৩০৩২৪৮৩৪ নাম্বারে যোগাযোগ করার জন্য বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ