Monday, March 9th, 2020




সিরাজগঞ্জে মিথ্যা সাক্ষ্য দেয়ায় মামলার বাদী কারাগারে

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা ও এনায়েতপুর থানার খুকনি ইউনিয়নের রূপসী গ্রামের ধর্ষণ ও হত্যা মামলায় মিথ্যা সাক্ষী দেয়ার অভিযোগে বাদীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক ফজল-এ-খোদা মো. নাজির স্বপ্রণোদিত হয়ে এ আদেশ প্রদান করেন।

এ বিষয়ে এ আদালতের বিশেষ পিপি শেখ আবদুল হামিদ লাভলু জানান, ২০১২ সালের ২৩ ফেব্রুয়ারি এনায়েতপুর থানার খুকনি ইউনিয়নের রূপসী গ্রামের শুকুর আলীর ৫ বছর বয়সী শিশুকন্যা পাশের গোপিনাথপুর গ্রামের কালীবাড়িতে কীর্তন শুনতে যায়। সেখান থেকে একই গ্রামের তুহিন শেখ, সোহেল রানা ও মুনজিল হোসেন শিশুটিকে ভাপাপিঠা কিনে দেয়ার লোভ দেখিয়ে পাশের ধান ক্ষেতে নিয়ে ধর্ষণের পর তাকে গলা টিপে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায়।

পরদিন সকালে ওই ধানক্ষেতে থেকে পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। এ ঘটনায় শিশুটির বাবা শুকুর আলী বাদী হয়ে এনায়েতপুর থানায় একটি ধর্ষণের পরে হত্যার মামলা দায়ের করেন। মামলাটির প্রধান আসামি তুহিনকে পুলিশ গ্রেফতারের পর সে আদালতে ১৬৪ ধারায় ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

পরবর্তীকালে আদালতে শুনানির একপর্যায়ে শুকুর আলী আসামিদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই বলে আদালতকে জানায়।

এ ঘটনায় আদালত স্বপ্রণোদিত হয়ে মিথ্যা সাক্ষী দেয়ার অভিযোগে শুকুর আলীকে গ্রেফতারের নির্দেশ দেন। এনায়েতপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে এ দিন আদালতে হাজির করলে এ আদালতের বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ