Thursday, March 5th, 2020




মোংলা বন্দরে করোনা আতঙ্কে জাহাজের পণ্য খালাস বন্ধ

মোংলা বন্দরের পশুর চ্যানেলে হাড়বাড়িয়া এলাকায় ইন্দোনেশিয়া থেকে ২৪ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এমভি সেরিনিটাস এন’ জাহাজে বৃহস্পতিবার সকাল থেকে করোনাভাইরাস আতঙ্কে কাজ বন্ধ রেখেছে বন্দর কর্তৃপক্ষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার ফখর উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানায়, বুধবার (৪ঠা মার্চ) ইন্দোনেশিয়া থেকে ২৪ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে আসে ‘এমভি সেরিনিটাস এন’ জাহাজ। জাহাজটি বন্দর চ্যানেলের হাড়বাড়িয়ার ৩ নম্বর মুরিং বয়ায় অবস্থান করছে। ওই জাহাজে ফিলিপাইনের নাগরিক তিন নাবিক হঠাৎ জ্বরে আক্রান্ত হলে তাদের পরীক্ষা-নিরীক্ষা করে বন্দর স্বাস্থ্য বিভাগ। প্রাথমিক ভাবে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। তারপরও সতর্কতা হিসেবে ওই তিন নাবিক করোনাভাইরাস আক্রান্ত কি না তা নিশ্চিত হতে জাহাজেই তাদের পর্যবেক্ষনে ইউনিটে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে জাহাজ থেকে কয়লা খালাশে নিয়োজিত সকল শ্রমিক নামিয়ে এনে আমরা জাহাজের সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মোংলা পোর্ট হেলথ কর্মকর্তা ডা. সুফিয়া খাতুন বলেন, মার্শাল আইল্যান্ড পতাকাবাহী ‘এমভি সেরিনিটাস এন’ জাহাজের তিন নাবিক ফিলিপাইনের নাগরিক জ্বরে আক্রান্ত হলে আমরা তাদের পরীক্ষা করি। প্রাথমিক ভাবে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি।

তবে, তাদের জাহাজেই পর্যবেক্ষনে রাখা হয়েছে। ওই জাহাজে ২০ জন বিদেশী নাবিক রয়েছে। আতঙ্কের কিছু নাই বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের এই হেলথ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ