Thursday, March 5th, 2020




চার দফা দাবিতে ইসিকে বিএনপির চিঠি

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের তারিখ পেছানো এবং প্রত্যেক ইভিএম বুথে সেনা মোতায়েনসহ চার দফা দাবি জানিয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে চট্টগ্রাম বিএনপি।

বুধবার বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের নেতৃত্বে দলের নেতারা ইসির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের কাছে চিঠি হস্তান্তর করেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর দেয়া চিঠিতে ডা. শাহাদাত বলেন, নিরাপদে ভোট দেয়ার পরিবেশ রক্ষা এবং আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার মাধ্যমে উৎসবমুখর নির্বাচনের জোর দাবি জানাচ্ছেন।

বিএনপির চার দফা দাবির মধ্যে রয়েছে, চার দিন টানা ছুটি থাকায় ২৯ মার্চের পরিবর্তে ৩১ মার্চ নির্বাচন আয়োজন, ইভিএমের প্রতিটি বুথে ইউনিফর্ম পরিধানরত সেনা অফিসার নিয়োগ ও পোলিং এজেন্টদের নিরাপত্তার দায়িত্ব তাদের নেয়া, প্রিসাইডিং অফিসারের আঙুলের ছাপের মাধ্যমে ভোট দেয়ার অধিকার কমিয়ে ১ শতাংশ করা এবং বহিরাগতদের রুখতে জাতীয় পরিচয়পত্র ছাড়া কেউ যাতে কেন্দ্রে প্রবেশ করতে না পারে তার ব্যবস্থা নেয়া।

চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি আব্দুল আজিজ, নিয়াজ মোহাম্মদ খান, শফিকুর রহমান স্বপন প্রমুখ চিঠি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ