Friday, February 21st, 2020




জামালপুরে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণে সর্বস্তরের মানুষের ঢল

এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে জামালপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানাতে ঢল নামে সর্বস্তরের মানুষের। ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রহরে রাত ১২টা ০১মিনিটে জামালপুরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, জামালপুর সদর আসনের সাংসদ আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন সিআইপি।

পরে জামালপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পক্ষ থেকে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) সৈয়দ মঈনুল হোসেনের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মো. ফিরোজ হোসাইন, পুলিশ পরিদর্শক হারুন অর রশিদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি আলহাজ অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আলহাজ ফারুক আহাম্মেদ চৌধুরীর নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দ, জামালপুর মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধারা, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ‘৭১ জামালপুর জেলা শাখা নেতৃবৃন্দ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ, জেলা বিএনপির পক্ষ থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শাহ্ মো. ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দ, জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিল ও সাধারণ সম্পাদক মুকুল রানার নেতৃত্বে ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম তুফানের নেতৃত্বে ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

এছাড়াও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তার নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন স্কুল-কলেজের পক্ষ থেকে, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন অমর ২১ ফেব্রুয়ারীর সকল ভাষা শহীদদের প্রতি জামালপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পাঞ্জলি অর্পণ শেষে সরকারি-বেসরকারি নানা সংস্থা ও সংগঠনের উদ্যোগে সুর্যোদয়ের সাথে সাথে প্রভাতফেরী, একুশের বই মেলা, সাংস্কৃতিক প্রতিযোতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যদায় জেলাব্যাপী দিবসটি উদযাপন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ