Thursday, February 6th, 2020




ঠাকুরগাঁও‌য়ে টিউবওয়েলের পানি পান করে ৪ জন অসুস্থ্য নেপথ্যে রয়েছে অজ্ঞান পার্টি

ঠাকুরগাঁও প্রতিনিধিঃবাসার টিউবওয়েলের পানি পান করে ঠাকুরগাঁওয়ে একই পরিবারের ৪ জন গুরুতর অসুস্থ্য হয়ে ঠাকুরগাও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে । তবে এ ঘটনার নেপথ্যে জেলার অজ্ঞান পার্টির হাত রয়েছে বলে দাবি ভুক্তভোগীদের। পর পর এ ধরনের ঘটনা ঘটায় আতঙ্কিত জেলার সাধারন মানুষ।
রোববার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার হরিনারায়নপুর গ্রামে টিউবওয়েলের পানি পান করে ওই বাসার প্রত্যেকে অচেতন হতে থাকলে বিকেলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

স্বজনরা জানান, রফিকুল,মাহবুবা,লাকি আক্তারও ফারাজ আলী একই বাড়িতে বসবাস করেন। প্রতিদিনের মতো সকালে তারা টিউবওয়েলের খাবার পানি পান করে। এর পর থেকে তারা অসুস্থ্যতা বোধ করতে থাকে এবং সময় বাড়ার সাথে সাথে তাদের মাথা ব্যথা ও পরে বমি হয়। এরপর একে একে অজ্ঞান হয়ে যায় । অসুস্থ্য হওয়ার খবর শুনে আশপাশের প্রতিবেশিরা এসে বাসায় প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা নেয়। তারপরও অচেতন অবস্থায় বিকেলের দিকে তাদের সবাইকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তাদের মধ্যে দুজনের জ্ঞান ফিরলেও স্বাভাবিকভাবে কথা বলতে পারছে না কেউই।কিভাবে এমন হলো তা জানতে চাইলে তারা বলছেন টিউবওয়েলের পানি থেকে হতে পারে এমনটা। তবে রোগীর স্বজনরা জানান, তাদের হাসপাতালে ভর্তি করার পর রোববার রাতে দূর্বৃত্তরা ওই বাসায় সুযোগ পেয়ে তালা ও ভারী হ্যাজবল ভেঙ্গে দুই ভরি স্বর্ণালঙ্কার ও নগদ দুই লক্ষ টাকা নিয়ে যায়। সদর উপজেলার জামালপুর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, এ ধরনের ঘটনা এর আগেও রুহয়া, পীরগঞ্জ, রানিশংকৈল সহ সদরের সরকারপাড়া, গোয়ালপাড়াও ও বরুনাগাঁয়েও ঘটেছে। প্রশাসন এ অজ্ঞান পার্টির সঠিক তথ্য সংগ্রহ করতে পারলে এ ধরনের ঘটনা অনেকটা কমে যেতো।এ বিষয়ে আধুনিক সদর হাসপাতালের জরুরী বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ লিটন সরকার জানান, যারা ভর্তি হয়েছে তারা পানিতে চেতনা নাশক মেশানোর ফলেই অসুস্থ্য হয়েছেন । তাদের কে চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ