Thursday, January 16th, 2020




৯ ঘণ্টা পর ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রায় ৯ ঘণ্টা পর ময়মনসিংহ-নেত্রকোণা-ভৈরব রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে লাইন মেরামতের কাজ শেষ হলে ট্রেন চলাচল ফের স্বাভাবিক হয়।

এর আগে গতকাল বুধবার ৯টা ৫০মিনিটে গৌরীপুর স্টেশনে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ওই রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

গৌরীপুর স্টেশনের মাস্টার আবদুল রশিদ জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে ময়মনসিংহ-গৌরীপুর, গৌরীপুর-ঢাকা রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় আটকা পড়ে ভৈরব থেকে ঢাকাগামী ঈশাখাঁ এক্সপ্রেস ও মোহনগঞ্জ থেকে ময়মনসিংহগামী একটি লোকাল ট্রেন। বৃহস্পতিবার সকাল ৭টায় লাইন মেরামত শেষ হলে ট্রেন চলাচল ফের শুরু হয়। তবে দীর্ঘ সময় রেল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের।

এর আগে গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে বুধবার রাত ৯টা ৫০মিনিটে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ট্রেনের পরিচালক এবি সিদ্দিক।

ট্রেনটিতে ১৫০ জন খেলোয়াড় ও ২০ জন কর্মকর্তা ছিলেন। তবে অল্পের জন্য তারা রক্ষা পেয়েছেন।

এবি সিদ্দিক জানান, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের তিনটি বগি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে লাইনচ্যুত হয়। ট্রেনটি স্টেশনে প্রবেশ পথে ইঞ্জিন ও একটি বগি পরের তিনটি বগি লাইনচ্যুত হয়।

ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, ময়মনসিংহ থেকে রাত সাড়ে ৮টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া বিজয় এক্সপ্রেস গৌরীপুর স্টেশনের আউটার সিগন্যালে গিয়ে দুর্ঘটনায় পড়ে। এ সময় ট্রেনের তিনটি বগি লাইন থেকে বেরিয়ে গিয়ে ওই পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে।

উদ্ধারকর্মীরা রাতেই লাইনচ্যুত বগিগুলো সরাতে কাজ শুরু করেন। সেই কাজ শেষ হতে সকাল হয়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত হননি বলে জানান মোশাররফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ