Monday, January 13th, 2020




জামালপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

জামালপুর প্রতিনিধি ॥ “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। রবিবার এ উপলক্ষে জামালপুর উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভা ও মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। ২ দিনব্যাপী জামালপুর সদর উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

জামালপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগমের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সিআইপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, জামালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেরফুল আনসারী প্রমুখ। ঢাকা আগারগাঁও বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ১১ ও ১২ জানুয়ারী এই মেলা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান মেলায় জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, জামালপুর উচ্চ বিদ্যালয়, সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয়, ইকবালপুর বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি জাহেদা সফির মহিলা কলেজ ও ফোটন সাইন্স ক্লাবসহ ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ