Wednesday, December 18th, 2019




আলফাডাঙ্গা উপজেলায় গাছের মোটা ডাল কাটাতে ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা।

আলফাডাঙ্গা প্রতিনিধি ঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় বিজয় দিবস উপলক্ষ্যে উপজেলা সৌন্দর্য বাড়ানো জন্য এবং পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য কিছু গাছের ছোট ছোট ডাল কেটে পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য গত মাসিক মিটিং এ সিদ্ধান্ত হয়। কিন্তু একটি কুচক্রী মহল প্রশাসনের চোখ ফাকি দিয়ে অফিস বন্ধের দিন গাছের মোটা মোটা ডাল কেটে ফেলে। এ বিষয়ে পরিবেশবীদরা বলেন এখন শীত মৌসুম কিন্তু গাছ ফুল দেয় ফল দেয় মরলে হয় জ্বালানী কিন্তু গাছ কাটা পরিবেশের জন্য খুবিই ঝুকি।

যেখানে মামনীয় প্রধান মন্ত্রী জলবায়ু পরিবর্তনের জন্য গাছ লাগানোর সংগ্রাম চালিয়ে যাচ্ছে সেখানে আলফাডাঙ্গাতে মোহাম্মাদ রাজু আহম্মেদ উপজেলা পরিষদের হিসাব রক্ষক মোটা টাকা হাতিয়ে নেওয়ার জন্য অসৎ পন্থা অবলম্বন করে মোটা মোটা ডাল ও কিছু মূল গাছ কেটে ফেলে অভিযোগ পাওয়া যায়। একাধিক নাম প্রকাশের অনিচ্ছুক ব্যাক্তিগণ অভিযোগ করে বলেন, সাবেক উপজেলা চেয়ারম্যানের হিসাব রক্ষন হওয়ার সুবাদে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিছেয়ে সাধারণ জনগণ এই দুর্নীতির বিষয়টি প্রশাসনের হস্তক্ষেপ চায়। নাম প্রকাশের অনিচ্ছুক বনকর্মকর্তা বলেন গাছগুলো যে ভাবে কাটা হয়েছে গাছ শুকিয়ে মরে যাওয়ার সম্ভবনা রয়েছে। গাছগুলো মরে গেলে উপজেলার ব্যাপক ক্ষতি হবে।

উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ বলেন গাছের ডাল কাটা আমার নজরে আসলে আমি থানা পুলিশ দিয়ে গাছের লগ গুলি উদ্ধার করি এবং বিষটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করি , অন্যায়কারী যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সুপারিশ করি। এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান বলেন, গাছ কাটার অপরাধে রাজুকে ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমান করেছি। এই ব্যাপারে হিসাব রক্ষক রাজুর সাথে যোগাযোগ করা হলো সাংবাদিকদের তিনি বলেন আমাকে ক্ষমা করে দেন এই বিষয় নিলে লেখা লেখি কইরেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ