Tuesday, December 17th, 2019




জামালপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥ জামালপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৬টা ৩০ মিনিটে জামালপুর শহীদ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানাতে ঢল নামে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মানুষ ও সরকারি বেসরকারি সংস্থার। এরপর জামালপুর সদর আসনের সাংসদ আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সিআইপির নেতৃত্বে শহীদ বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বিপিএম পিপিএম বার, পিবিআই জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকারের নেতৃত্বে পিবিআই কর্মকর্তাবৃন্দ, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভেকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ‘৭১ জামালপুর জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে অন্যান্য সদস্যবৃন্দ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে অন্যান্য সদস্যবৃন্দ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো. ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় রাজাকার, আল-বদর, আল-শামস বাহিনীসহ স্বাধীনতাবিরোধীদের পুর্ণাঙ্গ তালিকা গ্রেজেট আকারে প্রকাশের দাবি জানানো হয়। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে জামালপুর জিলা স্কুল মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়। দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করেছে জামালপুর জেলা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ