Tuesday, December 10th, 2019




বিট পুলিশিং এর মাধ্যমে একটি মডেল এলাকা গড়া সম্ভব : ইন্সপেক্টর মুরশেদুল আলম ভুইয়া

আরাফাত আল-আমিন ॥ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর পৌরসভার ৬নং ওয়ার্ডে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে ঝিনাইয়া কাউন্সিলর কার্যালয়ে আয়োজিত এক সভায় বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মুরশেদুল আলম ভুইয়া। উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. আল-আমিন সরকার।

সাংবাদিক জাকির হোসেন বাদশার সঞ্চালনায় উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক আহমেদ, সহকারি প্রধান শিক্ষক মো. আব্দুল হান্নান, এএসআই রফিকুল ইসলাম, সমাজসেবক আব্দুল হক, শিক্ষক হাজী মো. জহিরুল ইসলাম, সমাজসেবক আলাউদ্দিন, মো. বোরহান, আলী আরশাদ, জাহাঙ্গীর আলম, হাজী জিয়া উদ্দিন প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন শিক্ষক মো. ওয়াদুদ।

এসময় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মুরশেদুল আলম ভুইয়া বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে একটি মডেল এলাকা গড়া সম্ভব। বিট পুলিশিং হলো পুলিশের একটি মডেল কার্যক্রম। তাই সরকার বিট পুলিশিং কার্যক্রম চালু করেছে। তিনি আরও বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে একটি এলাকা বা জোনের সকল অন্যায় অপরাধ দূর করা হবে। মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গী সন্ত্রাস রোধ করবে বিট পুলিশিং।

সভাপতির বক্তব্যে কাউন্সিলর আল-আমিন সরকার বলেন, এলাকায় শান্তি ও আইন-শৃঙ্খলা বজায় রাখতে সরকার ও পুলিশ যে উদ্যোগ নিয়েছে তা আমরা স্বাগত জানাই। প্রতিটি এলাকায় বিট পুলিশিং কার্যক্রম থাকলে অপরাধীরা অপরাধ করতে সাহস পাবে না। তাই আমি মনে করি জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও জনগণ সকলে মিলে বিট পুলিশিংয়ে সহযোগীতা করতে হবে। তাহলে আমরা সকলেই শান্তিতে থাকতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ